Logo
রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সৈয়দপুর পৌর নির্বাচন স্থগিত : করোনায় মারা গেলেন মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার

প্রকাশের সময়: ৩:৫৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ১৪, ২০২১

তৃতীয় মাত্রা

নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার করোনায় মুত্যুবরণ করেছেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সকাল সাড়ে ৬টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে (বিএসএইচ) মারা যান তিনি। এদিকে মেয়র প্রার্থীর মৃত্যুতে আগামী ১৬ জানুয়ারী এ পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। পারিবারিক সূত্রে জানা যায়, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট নিয়ে ১৫ দিন আগে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন আমজাদ হোসেন সরকার। তৃতীয় দফায় কোভিড-১৯ পজিটিভ আসায় গত ৩ জানুয়ারী তাকে বিএসএইচ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আইসিইউতে তার করোনা চিকিৎসা চলছিল। মরহুমকে শুক্রবার বাদ জুমা পাটোয়ারী পাড়া মকবুল হোসেন বিএম কলেজ মাঠে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক করবস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র আমেরিকা প্রবাসী ছেলে রানাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার তিনবারের নির্বাচিত মেয়র, নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক এবং সৈয়দপুর (সাংগঠনিক) জেলা বিএনপির সাধারণ সম্পাদক । এবার তিনি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌর নির্বাচনে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন। তাঁর মৃত্যুতে সংরক্ষিত আসনের সাংসদ রাবেয়া আলীম, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর জেলা বিএনপি’র আহবায়ক আব্দুল গফুর সরকার, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তাঁর মৃত্যুর খবরে পুরো উপজেলায় শোকের ছায়া নেমে আসে । শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানের মালিক তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখেন। সহকারী রিটার্নিং ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, আমজাদ হোসেন সরকারের মৃত্যুতে এ পৌরসভায় সকল পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। খুব শিগগিরই নতুন করে পৌরসভার তফসিল ঘোষণা করা হবে।

 

Read previous post:
ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকের বিতরণ

তৃতীয় মাত্রা ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর  জীবন মান উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে উপহার স্বরূপ শিক্ষার্থীদের মাঝে...

Close

উপরে