Logo
শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বগুড়ার শেরপুরে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়ায় মামলা

প্রকাশের সময়: ৯:৩৭ অপরাহ্ণ - বুধবার | জানুয়ারি ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

আবু বকর সিদ্দিক, শেরপুর বগুড়া প্রতিনিধি : বগুড়ার শেরপুরে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থীর নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনার দুইদিন পর থানায় মামলা হয়েছে। সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া এই মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্ত কারো নাম ঠিকানা উল্লেখ করা না হলেও অজ্ঞাতনামা দুষ্কৃৃতিকারীদের আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আব্দুস সাত্তারকে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

এরপর নির্বাচনী আচারণ বিধি মেনে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় নির্বাচনী প্রচারণার জন্য পৌরশহরের নয়াপাড়া, হাসপাতাল রোড, পৌর শিশু পার্ক ও উত্তরসাহাপাড়াস্থ নিশিপাড়া এলাকায় নৌকা মার্কার চারটি নির্বাচনী কার্যালয় স্থাপন করা হয়। কিন্তু গত ৯ জানুয়ারি ভোর অনুমান ৬টার দিকে অজ্ঞাত দুষ্কৃৃতিকারীরা ওইসব কার্যালয়গুলোতে হানা দিয়ে ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। এতে কার্যালয় ঘেরা দেওয়া বেশ কয়েকটি কাপড়, পোস্টার ও ডিজিটাল ব্যানার, টেবিল ,চেয়ার পুড়ে যায়।

মামলার বাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া বলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে হেয় প্রতিপন্ন করা ও নির্বাচনী মাঠে তার অবস্থানকে হুমকির মুখে ফেলতেই এই ঘটনাটি ঘটানো হয়েছে। তিনি এহেন কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ বিষয়ে নৌকা মার্কার মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার এর সাথে কথা বললে তিনি জানান আমার বিজয় সুনিশ্চিত দেখে বিরুদ্ধে পক্ষ আমার অফিস ভাঙচুর অগ্নিসংযোগ করেছে আমি এদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ওই ঘটনায় মামলা নেওয়া হয়েছে। সেইসঙ্গে ঘটনায় জড়িতদের চিহিৃত করতে পুলিশ কাজ শুরু করেছে। এই অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে দাবি করেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান জানান ওই ঘটনায় শেরপুর থানায় মামলা নেওয়া হয়েছে দুষ্কৃতিকারীদের চিহিৃত করে আইনের আওতায় আনার চেষ্টা করছি।

Read previous post:
গৌরীপুরে ৫ দিনব্যাপী কাব স্কাউট ইউনিট লিডার কোর্স শুরু

তৃতীয় মাত্রা গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ গৌরীপুর উপজেলা স্কাউট এর আয়োজনে ৫দিনব্যাপী ৫১ ও ৫২তম কাব স্কাউট ইউনিট লিডার...

Close

উপরে