Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

লাদাখে ফের চীনের সেনা মোতায়েন, সতর্ক ভারত

প্রকাশের সময়: ৮:২৯ অপরাহ্ণ - শনিবার | অক্টোবর ২, ২০২১

তৃতীয় মাত্রা

লাদাখে অস্থিরতা এবং চীনের সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে আগামী সপ্তাহে ১৩তম বৈঠকে বসার আশা প্রকাশ করেছে ভারত। দেশটির সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে শনিবার বলেন, লাদাখ সীমান্তে আবারও সেনা মোতায়েন করেছে চীন, যা উদ্বেগের বিষয়। গত ছয় মাস ধরে লাদাখের পরিস্থিতি অনেকটা স্বাভাবিক ছিল বলেও উল্লেখ করেন তিনি। খবর এনডিটিভির।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, পূর্ব লাদাখে উল্লেখযোগ্য হারে সেনা মোতায়েন করেছে চীন। অবশ্যই সেখানে উত্তেজনা বিরাজ করছে, যা আমাদের জন্য উদ্বেগের বিষয়।

তিনি আরও বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতির ওপর নির্ভর করেই আমরা এগোচ্ছি। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছি।

ভারতের সেনাপ্রধান বলেন, আমরা আলোচনার মাধ্যমেও সমস্যার সমাধান করতে পারি। আমি আশাবাদী যে, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহের ১৩তম বৈঠকে আমরা একটি ঐক্যমতে পৌঁছাতে পারবো।

এক বছরের বেশি সময় ধরে লাদাখ সীমান্ত নিয়ে ভারত ও চীনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গত বছর জুনে সীমান্তে দু’দেশের সেনাবাহিনীর সংঘর্ষে অন্তত ২০ ভারতীয় সেনা নিহত হন।

Read previous post:
দেশের ৪০ ভাগ মানুষের জন্য টিকা পাঠাবে ডব্লিউএইচও : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা বাংলাদেশের ৪০ ভাগ মানুষের জন্য দ্রুত টিকা পাঠাতে সম্মত হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শুক্রবার বিকেলে...

Close

উপরে