Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় আটক ১

প্রকাশের সময়: ৮:৪০ অপরাহ্ণ - শুক্রবার | অক্টোবর ১, ২০২১

তৃতীয় মাত্রা

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় শীর্ষ রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় সেলিম (২৬) নামে একজনকে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুরের দিকে উখিয়া উপজেলার কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা তাকে আটক করে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ নইমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহ সেলিমকে গ্রেপ্তার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ উখিয়া থানায় একটি মামলা করেছেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্জুর মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে মুহিববুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় তার ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১ এর ডি-৮ ব্লকে একদল অস্ত্রধারী গুলি করে মুহিবুল্লাহকে হত্যা করে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক শিহাব শিহাব কায়সার খান জানিয়েছিলেন, ওইদিন এশার নামাজের পর নিজ অফিসে অবস্থানকালে অজ্ঞাতনামা বন্দুকধারীরা তাকে ৫ রাউন্ড গুলি করে। তিন রাউন্ড গুলি তার বুকে লাগে।

গুরুতর আহত অবস্থায় তাকে কুতুপালয়ের এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুহিবুল্লাহ ‘রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস’ নামে একটি সংগঠনের চেয়ারম্যাান ছিলেন। তিনি রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছিলেন বলে মনে করা হয়।

Read previous post:
অ্যাস্ট্রাজেনেকার ৮ লাখ টিকা আসছে শনিবার

তৃতীয় মাত্রা জার্মানি থেকে ৭ লাখ ৯০ হাজার অ্যাস্ট্রাজেনেকার ডোজ টিকা দেশে আসছে আগামীকাল শনিবার। টিকার চালান গ্রহণ করতে বিমানবন্দরে...

Close

উপরে