Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ডিমলায় রাস্তা সংরক্ষণে নারী শ্রমিকদের করণীয়

প্রকাশের সময়: ৫:৪৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ৩০, ২০২১
তৃতীয় মাত্রা
ডিমলা প্রতিনিধি : পুরুষ শ্রমিকের পাশাপাশি নারী শ্রমিকরাও কোন অংশে কম নেই। তাদের ছোট করে দেখার কোনও কারণ নেই। বিরামহীন ভাবে ৮ ঘন্টা কাজ করার পরও তাদের মানসিকতার কমতি নেই। রাস্তার কাজ শেষে স্বামীর সংসারের কাজেও ফাঁকি নেই তাদের। এমনটাই জানালেন নারী শ্রমিক নেত্রী স্বপ্না রানী।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানাযায়,  বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার অর্থায়নে নীলফামারী ডিমলা উপজেলাএলজিইডি বাস্তবায়নে, রাস্তা সংরক্ষণ,খাল খন্দক পূরণ, আগাছা পরিস্কার সহ উঁচু সোল্ডার কেটে নিচু এবং  রাস্তায় জলাবদ্ধতা হলে ট্রেন কেটে পানি বের করে দেয়ার জন্য চুক্তি ভিক্তিক ১৩ সদস্য একটি করে টিম নিয়োগ দেয়া হয়।
২৯ সেপ্টেম্বর সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার  বাবুর হাট, ডালিয়া  আর এ্যান্ড এইচ রাস্তার নিয়োজিত এল,সি,এস মহিলা কর্মী রাস্তার  করছে এনাদের মনিটরিং করছেন সুপার ভাইজার মোঃ হালিমুর রহমান।
তাদের পারিশ্রমিক সম্পর্কে জানতে চাইলে সুপারভাইজার বলেন বাংলাদেশ সরকার গ্রাম্য মহিলাদের কর্মসংস্থানের জন্য এল,সি,এস এর আওতায় চুক্তি ভিক্তিক এ চাকুরী প্রদানে সরকারকে সাধুবাদ জানাই।বেতনের বিষয় তিনি বলেন,প্রতি মাসে তারা ৯ হাজার টাকা করে বেতন পান
এর মধ্যে ৩৬ শত টাকা জমা রাখা হয়,হাতে পায় ৫ হাজার ৪ শত টাকা। এর ফলে এক দিকে যেমন তারা একটু হলেও সংসারে সহায়তা করছেন,অপর দিকে চাকুরী শেষে জমানো টাকায় তারা হবে সাবলম্বি।
Read previous post:
গোমস্তাপুরে অসহায় দুস্থ রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

তৃতীয় মাত্রা তোহরুল ইসলাম, গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জেলা পরিষদের সদস্য আব্দুল খালেকের সহযোগিতায় অসহায় দুস্থ রোগীদের জন্য ফ্রি...

Close

উপরে