Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বরগুনার তালতলীতে তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশের সময়: ৮:৪৩ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২৭, ২০২১

তৃতীয় মাত্রা

মোঃ সাইদুর রহমান, তালতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার তালতলীতে কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের ৭ দফা দাবি না মানায় পাওয়ার চায়নায় কর্মরত তিহ সহাস্রাধীক শ্রমিকরা মানববন্ধন, কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছেন। সোমবার সকাল ৮টায় তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলনের পরিচালনা কমিটি বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার আয়োজনে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের অংকুজান পাড়া এলাকার তাপবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে শ্রমিকরা মানববন্ধন, কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার সভাপতি মো. জাফর হোসেন, শ্রমিক আনসার আলী, হাসিবুর রহমান, আরিফ খান প্রমুখ।

বক্তারা বলেন, এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত শ্রমিকরা ৩ দিনের আলটিমেটাম দিয়ে পাওয়ার চায়না কোম্পানির কাছে ৭ দফা দাবি জানানো হয়।শ্রম আইন অনুযায়ী ৮ ঘণ্টা ডিউটি করতে হবে, আটঘন্টা পরে অতিরিক্ত সময় ওভারটাইমের দ্বিগুণ মজুরি দিতে হবে, বিনা কারনে চাকরি থেকে ছাঁটাই করা যাবে না, প্রতি সপ্তাহে শুক্রবার ছুটি দিতে হবে, কাজ শেষে শ্রমিকদের পাওনা পরিশোধ, নামাজের স্থান, বিশুদ্ধ খাবার পানি সহ ৭ দফা দাবি তিন দিনের মধ্যে না মানলে কর্মবিরতির হুঁশিয়ারি দিয়ে লিখিতভাবে দাবি করা হয় কোম্পানিটির কাছে।

স্টিকোল কোম্পানির উৎপাদন ব্যাবস্থাপক, মি. হাও দায়সারা বক্তব্য দিয়ে জানান, যদি পাওয়ার চায়না কোম্পানি শ্রমিকদের দাবি মানে তাহলে আমরাও দাবি মানবো।

Read previous post:
পলাশবাড়ীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

তৃতীয় মাত্রা মোঃ মশফিকুর রহমান, পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪৫তম প্রতিষ্ঠা...

Close

উপরে