Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জননেত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে ব্যাপকভাবে সহায়তা দিয়ে যাচ্ছেন : এমপি রবি

প্রকাশের সময়: ৬:১০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ২৩, ২০২১

তৃতীয় মাত্রা
শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: “মুজিব বর্ষের অঙ্গিকার, কৃষি হবে দূর্বার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“সাতক্ষীরার মাটি খুবই উর্বর। সব ধরনের ফসল উৎপাদন হয়। জননেত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে ব্যাপকভাবে সহায়তা দিয়ে যাচ্ছেন। এক সময় বাংলাদেশে পাট শিল্পের ব্যাপক প্রসার ছিল। পাটজাত শিল্পের বিভিন্ন সামগ্রী বিদেশে রপ্তানী হতো। তিনি আরো বলেন, বেশি বেশি পাট চাষ করে আবারও পাটজাত শিল্পের প্রসার ঘটাতে হবে এবং পাটজাত শিল্পের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনতে পাট চাষীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।”
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম রেজাউল ইসলাম, উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী, রঘুজিৎ গুহ, কিরন্ময় সরকার প্রমুখ। ২০২১-২০২২ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ/২০২১-২০২২ মৌসুমে সদর উপজেলার ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ১ কেজি করে পাট বীজ, ১০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ড্যাপ সার এবং সেচ, আন্ত পরিচর্যা ও বালাই নাশক বাবদ ৮০ জন কৃষককে বিকাশ একাউন্টের মাধ্যমে ২ হাজার ৬শত ৩০ টাকা প্রদান করা হয়। এসময় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
Read previous post:
বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন নওগাঁ জেলার কমিটি গঠন

তৃতীয় মাত্রা আর আই সবুজ, পত্নীতলা থেকে : বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে খোরশেদ আলম সভাপতি...

Close

উপরে