Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ডিএসই-সিএসই’তে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

প্রকাশের সময়: ৩:৪৩ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৬, ২০২১

তৃতীয় মাত্রা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। এদিকে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ৩১.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২২৮.৩১ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর ডিএসইএক্স সূচক ৭ হাজার ২৫৮.৪৭ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।
একইভাবে ডিএসই-৩০ সূচক ২৫.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৭৪.৫৫ পয়েন্টে। পাশাপাশি ডিএসইএস সূচক ৮.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৭৭.১০ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৬৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। ডিএসইতে এদিন ২ হাজার ১৬৪ কোটি ৬৬ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৬০ কোটি টাকার বেশি।

এদিকে, বৃহস্পতিবার অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৮০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৬৭৬.৬৯ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর সিএসইএক্স সূচক ১২ হাজার ৬৭৮.৫৪৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।
আর সার্বিক সিএএসপিআই সূচক ১৩০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ১৩২.০৭ পয়েন্টে। এছাড়া, সিএসআই সূচক ৫.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪১.৭৬ পয়েন্টে।
এদিন, সিএসইতে ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। দিন শেষে সিএসইতে ৮৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৩ কোটি টাকা বেশি।

 

Read previous post:
‘খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন’

ফাইল ছবি তৃতীয় মাত্রা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী বিএনপি চেয়ারপারস খালেদা জিয়ার সাজা স্থগিতের...

Close

উপরে