Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

গোয়ালন্দে ওএমএসের চাল পেতে উপচেপড়া ভিড়

প্রকাশের সময়: ২:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৬, ২০২১

তৃতীয় মাত্রা

মইনুল হক মৃধা,গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে ন্যায্যমূল্যে চাল কিনতে নিম্নআয়ের মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। ক্রেতাদের লাইনে তিল ধারণের ঠাঁই ছিল না। কোলে সন্তান নিয়েও অনেক নারী স্বল্পমূল্যের চাল কেনার জন্য কয়েক ঘণ্টা অপেক্ষায় ছিলেন।
বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার আওয়ামীলীগ কার্যালয়ের পাশে ওএমএসের চাউল নিতে আসা লাইনে স্বাস্থ্যবিধির বালাই ছিল না।
ওএমএসের থেকে ন্যায্যমূল্যে চাল কিনতে লাইনে দাঁড়ান বৃদ্ধা রোকেয়া বেগম। লম্বা লাইনে গাদাগাদি করেই অপেক্ষায় ছিলেন ন্যায্যমূল্যে ৫ কেজি চাল কেনার আশায়। দুই ঘণ্টা অপেক্ষা করেও চাল পাচ্ছেন না, অপেক্ষায় দাঁড়িয়ে আছেন লাইনে বলে অভিযোগ তার।
এক বছরের সন্তানকে কোলে নিয়ে গৃহিণী সালমা বেগম চালের জন্য লম্বা লাইনে অপেক্ষা করছেন। কখন চাল পাবেন, তা অনিশ্চিত। বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় ওএমএস-এর লাইনে দাঁড়িয়েছেন বলে জানান তিনি।
লাইনে দাঁড়ানো ওএমএসের ক্রেতাদের অভিযোগ, বিক্রেতারা চাল দিতে বেশি সময় নেয়ায় ভিড় বেড়ে যাচ্ছে। একজনকে চাল দিতে অনেক সময় লাগছে বলে ধীরে ধীরে লাইন বড় হয়ে ভিড় তৈরি হয়েছে। অনেকে কয়েক ঘণ্টা ধরে অপেক্ষা করছেন চাল কেনার জন্য। কেউ কেউ আবার দীর্ঘক্ষণ অপেক্ষার পর চাল না পেয়ে হতাশ হয়েই বাড়ি ফিরছেন।
চাল বিক্রেতা মোঃ ফরিদুল ইসলাম বলেন, গোয়ালন্দ উপজেলার পৌরসভার মধ্যে  আমরা চারজন ওএমএসের চাউল বিক্রি করি। ৩০ টাকা দরে একজন ক্রেতার কাছে সর্বোচ্চ ৫ কেজি করে চাল বিক্রির নিয়ম। প্রতিদিন প্রতিজন জন ৫০ বস্তায় মোট ১৫০০শত কেজি চাল সকাল থেকে বিকাল পর্যন্ত বিক্রি হয়।
তিনি বলেন, চাল দেয়ার পর দুই জায়গায় ক্রেতার টিপসই নিতে হয় বলে কিছুটা সময় লাগে। এ কারণে লম্বা লাইন তৈরি হয়েছে। ফাঁকা হয়ে দাঁড়াতে সবাইকে বার বার বলা হলেও তারা কথা না শুনে জটলা তৈরি করেন।
Read previous post:
কালাইয়ে অন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

তৃতীয় মাত্রা সোহেল আহমেদ লিও, জয়পুরহাট থেকে : জয়পুরহাটে চোরাই মোটরসাইকেল দেশীয় অস্ত্র,গুলি, মদ, গাঁজা, ইয়াবা ও ডাকাতির প্রস্তুতির জন্য...

Close

উপরে