Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কক্সবাজারে ইয়াবা মামলায় যুবকের ৬ বছর কারাদণ্ড

প্রকাশের সময়: ৭:৫৩ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৫, ২০২১

তৃতীয় মাত্রা

জাফর আলম, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে ২০১৭ সালের ২৮ অক্টোবর উপজেলার টেক্সিস্ট্যান্ড এলাকা থেকে মো. ফরিদ (৪৫) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে ৫ হাজার ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। সেই মামলায় দীর্ঘ ৪ বছর পর তাকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত। একইসঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাকে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আসামির অনুপস্থিতিতে (পলাতক থাকায়) জেলা জজ আদালতের বিচারক মাহমুদুল হাসান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. ফরিদ টেকনাফ পৌরসভার ১ নং ওয়ার্ডের মিঠাপানির ছড়া এলাকার ইউসুফ আলীর ছেলে। রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ কিংবা গ্রেফতারের দিন থেকে সাজার মেয়াদ গণনা শুরু হবে বলেও আদেশ দেন বিচারক। সেই সঙ্গে আসামির নিকট থেকে জব্দকৃত ইয়াবাসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ও যথাযথ বিধি অনুসরণপূর্বক ধ্বংস করার জন্য কোর্ট পুলিশ পরিদর্শককে নির্দেশও দিয়েছেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন- সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট আবদুর রউফ ও জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন আহমেদ। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মোহাম্মদ ইসমাইল। মামলার এজাহার সুত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৮ অক্টোবর টেকনাফ টেক্সি স্ট্যান্ড এলাকা থেকে মো. ফরিদকে ৫ হাজার ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় তার বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা (নং-৪২/৭৯৩) করেছিলেন পরিদর্শক লোকাশীষ চাকমা। প্রায় ৪ বছরের মাথায় এ মামলার রায় হলো।

Read previous post:
র‌্যাব-১৩, রংপুর কর্তৃক মানব পাচার সংঘবদ্ধ চক্রের ২ জন সদস্য গ্রেফতার

তৃতীয় মাত্রা আতিকুর রহমান আতিক, বিশেষ প্রতিনিধি : গত ১৪ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ ভোরে র‌্যাব-১৩, ব্যাটালিয়ন সদর এর একটি...

Close

উপরে