Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মানবিক ত্রাণ নিয়ে কাবুলে ইরানি বিমান

প্রকাশের সময়: ৭:৪৫ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৫, ২০২১

তৃতীয় মাত্রা

ইসলামি প্রজাতন্ত্র ইরানের একটি বিমান মানবিক ত্রাণ সামগ্রী নিয়ে আফগানিস্তানের রাজধানী কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। তালেবান গোষ্ঠীর হাতে আফগানিস্তানের নিয়ন্ত্রণ চলে যাওয়ার পর এই প্রথম ইরান এ ধরনের মানবিক ত্রাণ পাঠালো।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, ত্রাণবাহী এ বিমানে ইরানের অন্তত এক ডজন কূটনীতিক রয়েছেন। মহান এয়ারলাইন্সের বিমানটি বুধবার (১৫ সেপ্টেম্বর) কাবুলে পৌঁছায়।

ইরানের ফার্স নিউজ এজেন্সি জানিয়েছে, ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় পবিত্র মাশহাদ শহর থেকে ১৯ জন আরোহী নিয়ে বিমানটি আফগানিস্তানের উদ্দেশ্যে রওনা দেয়। আফগানিস্তান থেকে ২৬ জন যাত্রী নিয়ে বিমানটি মাশহাদ শহরে ফিরে আসবে।
চলতি মাসের প্রথম দিকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই ও দেশটির হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলিয়েশন্সের প্রধান আবদুল্লাহ আবদুল্লাহ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে টেলিফোনালাপে মানবিক সহযোগিতা পাঠানোর অনুরোধ করেছিলেন।

Read previous post:
হাসপাতালে ভর্তি বঙ্গবীর কাদের সিদ্দিকী

ফাইল ছবি তৃতীয় মাত্রা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)...

Close

উপরে