Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আশুলিয়ায় কৃষিঋণ বিতরণ, কৃষকরা খুশি

প্রকাশের সময়: ৬:৫৫ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৫, ২০২১

তৃতীয় মাত্রা

সোহেল রানা, সাভার থেকে : কৃষি অর্থায়নে সর্ববৃহৎ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি ব্যাংকের আশুলিয়া শাখার উদ্যোগে প্রকাশ্যে ঋণ বিতরণ, ঋন আদায় ও আমানত সংগ্রহ/মহাক্যাম্প কর্মসূচী পালিত হয়েছে।

এ কর্মসূচীর আওতায় ১১ জনের মাঝে মোট ১১ লক্ষ ৫৫ হাজার টাকা বিতরন করা হয়। একইভাবে ভবিষ্যতেও চাহিদার ভিত্তিতে ঋন প্রদান করা হবে বলে জানিয়েছেন আশুলিয়া বাজার শাখার কৃষি ব্যাংকের ব্যবস্থাপক এম.এম.আজিজুল করিম।

তিনি বলেন, এখানে ঋনের জন্য আসলে কাউকে কোন অতিরিক্ত টাকা দিতে হবেনা। দালাল এবং ঘুষ মুক্তভাবে কৃষকদেরকে ঋনের সমপরিমান টাকা প্রদান করা হবে। প্রকাশ্যে ঋন বিতরন অনুষ্ঠানের মাধ্যমে বুধবার ৩১ জনের কাছ থেকে নগদ ঋন আদায় এবং ১১ জনের মাঝে মোট ১১ লক্ষ ৫৫ হাজার টাকা বিতরন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আমরাই প্রথম এ ধরনের প্রকাশ্যে ঋন বিতরন শুরু করেছি।

তিনি আরও বলেন, নাগরিক অডিট বলতে একটি কথা আছে, নাগরিকদের কাছে দায়বদ্ধতার অংশ থেকেই দালাল মুক্তভাবে সরাসরি ঋনের সমপরিমান টাকা গ্রাহকের হাতে তুলে দিচ্ছি। এর ফলে গ্রাহকরা স্বতঃস্ফুর্তভাবে ঋন নিতে আসছে। আমরা আশা করছি, যারাই আমাদের কাছ থেকে ঋন গ্রহন করছেন কোন রকম মধ্যস্বত্ত্বভোগী ছাড়াই সরাসরি প্রকাশ্যে গ্রহন করা ঋন সঠিক কাজে লাগিয়ে ঋন এবং সুদসহ সঠিক সময়ে ফেরত দিতে পারে।

ঋন বিতরনের সময় অন্যান্যের মধ্যে আশুলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আমজাদ হোসেনসহ ব্যাংকের কর্মকর্তাগণ ও কৃষকরা উপস্থিত ছিলেন।

Read previous post:
সিলেটে দৃষ্টিপ্রতিবন্ধীদেও মধ্যে আর্থিক অনুদান বিতরণ

তৃতীয় মাত্রা সিলেটে থেকে : গ্রীন ডিসঅ্যাবল ফাউন্ডেশনের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। আজ বুধবার (১৫...

Close

উপরে