Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের পরিবহন ফি মওকুফ ও স্নাতকোত্তরের ফি কমানোর সিদ্ধান্ত নিল কুবি প্রশাসন

প্রকাশের সময়: ৪:২১ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

কুবি প্রতিনিধি : শিক্ষার্থীদের বিভিন্ন সময় আবেদনের প্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন করোনাকালীন সময়ের জন্য পরিবহন ফি মওকুফ ও স্নাতকোত্তরের ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

তবে এর আগেও গত জুন মাসে প্রশাসন পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত নিয়েছিল, তবে বিভাগগুলো কোনো চিঠি বা নোটিশ না পাওয়ায় তা বাস্তবায়িত হয়নি, ফলে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন ৯ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার ঘোষণা দিলে বিভাগগুলো শিক্ষার্থীদের সেমিষ্টার ফি জমা দেওয়ার নোটিশ প্রদান করে। সেখানে সেমিস্টারের ফি এর সাথে শিক্ষার্থীদের পরিবহন ফি দিতে হয়েছে।

বিভিন্ন বিভাগের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, প্রশাসন থেকে পরিবহন ফি মওকুফের ব্যাপারে কোন চিঠি বা নোটিশ আমরা পায় নি। তাই আগে থেকে যে ফি নির্ধারিত ছিলো সেই ফি-ই জমা দেওয়ার জন্য আমরা শিক্ষার্থীদের বলেছি।

লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী এ এম নূর উদ্দীন হোসাইন ক্ষোভ প্রকাশ করে বলেন, বিভাগ থেকে পরীক্ষার ফি জমা দিতে নোটিশ দেওয়া হলে আমরা পূর্বের মতোই ব্যাংকে টাকা জমা দেই। কিন্তু পরে জানতে পারলাম ডিপার্টমেন্ট এসোসিয়েশন ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। অথচ নোটিশ দেয়ার সময় বিভাগ থেকে আমাদের এই বিষয়ে কোন কিছুই জানানো হয়নি। শিক্ষার্থীদের সুবিধার্থে ফি মওকুফ করার সত্বেও বিভাগ এবং প্রশাসনের মধ্যে সুষ্ঠু সমন্বয় না থাকায় এটা নিয়ে ভোগান্তিতে পড়তে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের পরিবহন ফি ১ হাজার টাকা মওকুফ করা হয়েছে। আর মাস্টার্সের ভর্তি ফি কমানো হয়েছে।

যারা পরিবহন ফি জমা দিয়ে ফেলেছে তাদের ক্ষেত্রে কেমন সিদ্ধান্ত নেয়া হবে জানতে চাইলে ট্রেজারার বলেন, যারা জমা দিয়ে ফেলেছে তাদের ক্ষেত্রে এই টাকা পরেরবারের ক্ষেত্রে যোগ হবে ও সমন্বয় করা হবে। আমরা মিটিং করে সিদ্ধান্ত ফাইনাল করবো তাদের ক্ষেত্রে।

Read previous post:
রামগঞ্জের করপাড়ায় সাবেক আ’লীগ নেতা পিংকু’র স্মরণে শোক সভা

তৃতীয় মাত্রা সাখাওয়াত হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা কৃষকলীগের...

Close

উপরে