Logo
মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রোনালদোর হাতেই ব্যালন ডি’অর

প্রকাশের সময়: ৯:২২ পূর্বাহ্ণ - মঙ্গলবার | ডিসেম্বর ১৩, ২০১৬

লিওনেল মেসিকে হারিয়ে চলতি আসরের ব্যালন ডি’অর জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এ নিয়ে তার ব্যালন ডি’অর সংখ্যা দাঁড়ালো চারটিতে। সবচেয়ে বেশি ব্যালন ডি’অর জয়ী মেসির সংখ্যা ৫টি।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ফ্রান্স ফুটবল সাময়িকী এক অনুষ্ঠানে রোনালদোর নাম ঘোষণা করে। ১৭৩ জন সাংবাদিকদের ভোটে সবাইকে পেছনে ফেলে পুরস্কারটি জিতে নিলেন তিনি।

ব্যালন ডি’অর জেতার পর রোনালদো বলেন, ‘আমি কখনো ভাবতে পারিনি চতুর্থবারের মতো ব্যালন ডি’অর জিতবো। আমি খুবই খুশি। আমি নিজেকে গর্বিত বোধ করছি।’

‘আমার টিমমেট, রিয়াল মাদ্রিদের সব খেলোয়াড় এবং মানুষকে ধন্যবাদ জানাই যাদের জন্য এ পুরস্কার পাওয়ার সুয়োগ হয়েছে।’

এর আগেই স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপোর্তিভো রিপোর্ট প্রকাশ করেছে, এবারের ব্যালন ডি’অর পেতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোই।

গত অক্টোবরে এই পুরস্কারের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফ্রান্স ফুটবল। তালিকায় ছিলেন পাঁচবারের বর্ষসেরা মেসি, নেইমার, লুইস সুয়ারেস, গ্রিজমানের মতো তারকারা।

নিজের ক্লাবকে ১১তম চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে নিজের দেশ পর্তুগালকে ইতিহাসে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে অবদান রাখার কারণে আগে থেকেই ভাবা হচ্ছিল ব্যালন ডি’অর জিতবেন রোনালদোই।

২০০৮ সালে প্রথমবার ব্যালন ডি’অর জেতেন রোনালদো। এরপর টানা চারবার মেসির দখলে যায়। এরপর আবার টানা দুইবার জেতেন রোনালদো। গত বছর মেসি পঞ্চমবারের মতো জেতেন ব্যালন ডি’অর। এবার রোনালদো আবার সেই মুকুট পুনরুদ্ধার করলেন।

Read previous post:
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

আজ মঙ্গলবার (১২ রবিউল আউয়াল) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এদিন আখেরি নবী হজরত মোহাম্মদ মোস্তফা (সা.)-এর জন্ম ও ওফাত দিবস।...

Close

উপরে