Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নিয়ামতপুরে বঙ্গমাতার ৯১ তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশের সময়: ৩:০৮ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ৮, ২০২১

তৃতীয় মাত্রা

মোঃ ইমরান ইসলাম, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে রবিবার(০৮ আগস্ট)সকাল ১০ টার দিকে জেলা পরিষদ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন,উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাদিরা বেগম,নিয়ামতপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) হুমায়ূন কবির,জেলা আওয়ামী লীগের সদস্য আবেদ হাসান মিলন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিম উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম,পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা,ভাবিচা ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক, মেডিক্যাল অফিসার ফয়সাল নাহিদ প্রবিত্র,উপজেলা প্রেসক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন,সহ-সভাপতি জাবেদ আলী,সাধারণ সম্পাদক জনি আহমেদ প্রমুখ। বক্তরা বলেন,ইতিহাসের সেই কালরাতে জাতির পিতার হত্যাকারীদের হাতে তিনি নির্মমভাবে মৃত্যুবরণ করেন।ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অনুপ্রেরণা জোগাতেন তিনি। বঙ্গবন্ধু যখন বার বার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি জীবন যাপন করছিলেন, তখন দলের সর্বস্তরের নেতাকর্মীরা বঙ্গমাতার কাছে ছুটে আসতেন, তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিকনির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার আহবান জানাতেন। যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলায় ৭ জন দরিদ্র,অসহায় ও দুঃস্থ মহিলাকে সেলাই মেশিন এবং ৪ জন দরিদ্র,অসহায় ও দুঃস্থ মহিলাকে আর্থিক অনুদানের নগদ অর্থ প্রদান করা হয় । এর আগে সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে মাল্য প্রদান ও দোয়া অনুষ্ঠান হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Read previous post:
বগুড়ার শেরপুরে ফেন্সিডিলসহ আটক ৩, ট্রাক জব্দ

তৃতীয় মাত্রা গত ০৮/০৮/২০২১ তারিখ রাত্রী ০১.৩৫ ঘটিকায় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল বগুড়া...

Close

উপরে