Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্যাটিং ব্যর্থতায় হারলো বাংলাদেশ

প্রকাশের সময়: ৮:১৫ অপরাহ্ণ - শুক্রবার | জুলাই ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

টি-টোয়েন্টিতে ১৬৭ রানের লক্ষ্য আহামরি কিছু নয়। প্রতিপক্ষ যদি হয় জিম্বাবুয়ের মতো দুর্বল, তাহলে তো কথাই নেই।

কিন্তু এমন লক্ষ্যও ব্যাটিং ব্যর্থতায় তাড়া করতে পারলো না বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের এই জয়ে সিরিজ সমতায় ফিরলো।
শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ২৩ রানে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ১৬৬ রানের বড় সংগ্রহ পায় জিম্বাবুয়ে। জবাবে সব উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে বাংলাদেশ।

১৬৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশের শুরুটা হয় খুব বাজে। দলীয় ১৭ রানের মাথায় দুই উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাইম শেখ ৮ বলে ৫ রান (বোল্ড) ও সৌম্য সরকার (ক্যাচ) ৭ বলে ৮ রান করে আউট হয়ে মাঠ ত্যাগ করেন। এছাড়াও দলীয় ৪৫ রানে ১০ বলে ১২ রানে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন সাকিব এবং অধিনায়ক মাহমুদুল্লাহ আউট হন ৬ বলে ৪ রান করে। ১৯ বলে ১৫ রান করে আউট হয় মেহেদি।

দলীয় ৪৫ রানে সাকিব, ৫২ রানে অধিনায়ক মাহমুদুল্লাহ এবং ৫৩ রানের মাথায় আউট হয়ে মাঠ ত্যাগ করেন মেহেদি। অর্থাৎ ৮ রানের ব্যবধানে ৩ উইকেট। সবমিলিয়ে দলীয় ৫৩ রানের মাথায় ৫ উইকেট হারায় টাইগাররা। এরপর আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা নুরুল হাসান মাত্র ৯ রান করে বিদায় নিলে বিপদে পড়ে যায় টাইগাররা।

বাংলাদেশ ইনিংসে ব্যাটিংয়ে সবচেয়ে উজ্জ্বল ছিলেন অভিষিক্ত শামীম হোসেন। যতক্ষণ ক্রিজে ছিলেন চোখ ধাঁধানো কিছু শট খেলেছেন এই তরুণ। আফিফের সঙ্গে ২৩ বলে ৪১ রানের জুটিও গড়েছিলেন তিনি। কিন্তু লুক জঙওয়ের বলে তুলে মারতে গিয়ে লং-অনে ক্যাচ দিলে শেষ হয় তার ১৩ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজানো ২৯ রানের ইনিংস। এর মধ্যে ১৫তম ওভারে তিনি ছক্কা মারার পর টানা দুই বলে হাঁকান বাউন্ডারি।

মূলত শামিমের বিদায়ের পর ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশ। ওই ওভারের চতুর্থ বলেই অবশ্য ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন সাইফউদ্দিন। কিন্তু এক ওভার পরেই ওয়ানডে স্টাইলে ব্যাটিং করা আফিফ (২৪) ফাইন লেগে ক্যাচ তুলে দিলে বড় ধাক্কা খায় সফরকারীরা।

হলে শেষ ৩ ওভারে বাংলাদেশ প্রয়োজন ছিল ৪১ রান। সেখান থেকে শেষ ওভারে লক্ষ্য দাঁড়ায় ৩১ রান। ওভারের প্রথম বল ওয়াইড হওয়ার পর বাউন্ডারি হাঁকান সাইফউদ্দিন। কিন্তু পরের বলেই এক্সট্রা কভারে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি (১৯)। আর পঞ্চম বলে তাসকিনের বিদায়ে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

Read previous post:
অক্টোবরে হবে সাফ চ্যাম্পিয়নশিপ!

তৃতীয় মাত্রা আগস্টের ৩০ তারিখ থেকে সিলেটে হওয়ার কথা ছিল সাফ চ্যাম্পিয়নশিপ। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বাংলাদেশ আয়োজক হওয়া থেকে...

Close

উপরে