Logo
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘মদপান ও ধূমপান করেই এতদিন বেঁচে আছি’, দাবি শতবর্ষী বৃদ্ধের

প্রকাশের সময়: ১২:৩৭ অপরাহ্ণ - রবিবার | নভেম্বর ২৯, ২০২০

তৃতীয় মাত্রা

সকলেই ভাবেন মদ্যপান বা ধূমপান করলে স্বাস্থ্যের ক্ষতি হয়। বিজ্ঞানী বা চিকিৎসকরাও তাই দাবি করেন। ফলে সুস্থ জীবন ও লম্বা আয়ুর জন্য এই বদভ্যাসগুলি ত্যাগের পরামর্শ দেন তারা। কিন্তু চীনের জিনজিন প্রদেশের বাসিন্দা ঝাং কেমিন নামের শতবর্ষী এক বৃদ্ধ দাবি করেছেন মদ্যপান ও ধূমপান করেই লম্বা আয়ু পেয়েছেন তিনি। সম্প্রতি টেলিভিশনে এমনটি জানান কেমিন।

কেমিন বলেন, সারাজীবন ইচ্ছেমতো মদ খেয়েছি, ধূমপান করেছি। যখন যা ইচ্ছে হয়েছে খেয়েছি। তা যতই অস্বাস্থ্যকর হোক না কেন!” আর এই খামখেয়ালি জীবনযাপনই আমাকে লম্বা আয়ু পেতে সাহায্য করেছে বলে জানিয়েছেন কেমিন।

কেমিন জানান, প্রতিদিন এক প্যাকেট সিগারেট প্রয়োজন হয় তাঁর। প্রতিদিন মদও খন তিনি । খাওয়া-দাওয়াতে কোনও বাদ-বিচার তার নেই। আর এই অভ্যাসই ১০০ বছর বয়সেও এই জীবনযাপনই নাকি তাঁকে সুস্থ রেখেছে, দাবি করেছেন কেমিন।

জানা গেছে, ১৫ বছর বয়সে বাড়ি ছেড়ে পালিয়েছিলেন তিনি। ২০ বছর বয়সে চীনের এক দোকানে খাতাদেখার চাকরি শুরু করেন। দোকানের অন্য কর্মচারীদের পাল্লায় পড়ে তার সিগারেট টানা এবং মদ খাওয়ায় হাতেখড়ি। এখনও রয়েছে সেই অভ্যাস। তারপরেও সুস্থ-স্বাভাবিক জীবন কাটাচ্ছেন কেমিন।

 

 

Read previous post:
প্লিজ মাথায় নিন, শেষটাও ভালোবাসার সঙ্গে শেষ হতে পারে : শবনম ফারিয়া

তৃতীয় মাত্রা ভেঙে গেছে ছোটপর্দার তারকা অভিনেত্রী শবনম ফারিয়ার বৈবাহিক জীবন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই বিচ্ছেদের খবরটি জানিয়েছেন এই...

Close

উপরে