Logo
সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পারস্য উপসাগরে ইরানের মহড়া

প্রকাশের সময়: ৩:৫৯ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ২৭, ২০২০

তৃতীয় মাত্রা

পারস্য উপসাগরীয় উপকূলবর্তী অঞ্চল এবং কৌশলগত দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ হরমুজ প্রণালী এলাকায় এ নৌ মহড়া চালানো হয়।

আইআরজিসি-র নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলিরেজা তাংসিরি মহড়া উপস্থিত ছিলেন। এতে বাসিজের যোদ্ধারা এক হাজারের বেশি হালকা এবং মধ্যম মানের ভারী নৌযান ব্যবহার করে।

ইরানে জাতীয় বাসিজ সপ্তাহ উদযাপনের শেষ দিনে এই মহড়া চালানো হয়। এর মাধ্যমে বাসিজ স্বেচ্ছাসেবীদের নৌযুদ্ধের প্রস্তুতি জোরদার করার উদ্যোগ নেয় কর্তৃপক্ষ।

১৯৭৯ সালে ইরানের ইসলামি বিপ্লবের নেতা আয়াতুল্লাহ খোমেনির নির্দেশে স্বেচ্ছাসেবী সংগঠন বাসিজ প্রতিষ্ঠা করা হয়। সংগঠনটি দেশটির তৃণমূল পর্যায়ের জনগণের মধ্যে ঐক্য এবং সমন্বয় ধরে রাখার কাজ করে। এছাড়া বিপ্লবের আদর্শ রক্ষার ক্ষেত্রে দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলোকে তারা পৃষ্ঠপোষকতা দেয়।

বৃহস্পতিবারের মহড়া সর্ম্পকে রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেন, মহড়ার মাধ্যমে আঞ্চলিক দেশগুলোর কাছে শান্তি, বন্ধুত্ব ও টেকসই নিরাপত্তার বার্তা দেওয়া হয়েছে। সূত্র: পার্স টুডে।

Read previous post:
ফুলবাড়ীতে মুজিববর্ষ উপলক্ষে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

তৃতীয় মাত্রা এম আর মাহফুজ, ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী...

Close

উপরে