Logo
মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আগামী মাস থেকে দেশে করোনার অ্যান্টিজেন পরীক্ষা শুরু

প্রকাশের সময়: ৮:৫০ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ২৫, ২০২০

তৃতীয় মাত্রা

আগামী মাস থেকে দেশে করোনার অ্যান্টিজেন পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ণ) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত এক অবহিতকরণ সভায় এ তথ্য জানান তিনি।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুশীদ আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এবং হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ।

বিশেষ অতিথির বক্তব্যে সেব্রিনা ফ্লোরা জানান, অ্যান্টিজেনের কোন কিটটি সবচেয়ে ভালো বা কার্যকর সেটি নিশ্চিত না হওয়ায় অ্যান্টিজেন পরীক্ষা শুরু করতে দেরি হচ্ছে। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত দুটি কিটের কার্যকারিতা পরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, আগামী মাস থেকে দেশে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হবে। যেসব জেলায় আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা নেই- এমন ১০টি জেলায় এই কার্যক্রম শুরু করা হবে। তবে সন্দেহজনক রোগীর অ্যান্টিজেন পরীক্ষায় পজিটিভ না হলে তাকে অবশ্যই পিসিআর পরীক্ষা করতে হবে।

Read previous post:
হোয়াইট হাউসের প্রশংসা করলেন বাইডেন

তৃতীয় মাত্রা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের কয়েক সপ্তাহ পেরিয়ে গেছে। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মত-পার্থক্যের জের ধরে এতদিন নব-নির্বাচিত প্রেসিডেন্টের...

Close

উপরে