Logo
রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

টেকনাফ পৌরসভায় উন্নয়ন উপ-প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রকাশের সময়: ৯:২৬ অপরাহ্ণ - রবিবার | নভেম্বর ২২, ২০২০

তৃতীয় মাত্রা

টেকনাফ প্রতিনিধি : টেকনাফ পৌরসভার জ্বীপ স্টেশন মোড়ে এমজিএসপি’র উপ-প্রকল্পের আওতায় বিশ্বব্যাংকের অর্থায়নে কুলাল পাড়া জ্বীপ স্টেশন মোড় হতে খানকার ডেইল নারিকেল বাগান পর্যন্ত টেকনাফ-কক্সবাজার মহাসড়কের এক পার্শ্বে প্রাইমারি ড্রেন, শহরের একাধিক আরসিসি রাস্তা সংস্কারের কাজ ও সড়ক বাতি সহ বিভিন্ন ওয়ার্ডে উন্নয়ন প্রকল্প প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে এ ১৯টি বিরাট উন্নয়ন মূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। রবিবার (২২-নভেম্বর) সকালে এ ১৯টি উন্নয়ন উপ-প্রকল্পের উদ্বোধন করেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি। উদ্বোধন উপলক্ষে টেকনাফ কুলাল পাড়া জ্বীপ মুড়ে আনুষ্ঠানিক আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলামের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি’র সহধর্মিণী বর্তমান (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি। এ সময় বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান, ওসি অপারেশন খোরশেদ আলম, পৌরসভার সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, ঢাকা সহকারি মিউনিসিপাল ইঞ্জিনিয়ার কনসালটেন্ট মোঃ রফিকুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র-১ মৌলানা মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ মোঃ আব্দুল্লাহ মনির, প্যানেল মেয়র-৩ কোহিনুর আক্তার উপস্থিত ছিলেন।

এ সময় মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম বলেন ‘আমি আপনাদের কাছে যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলাম সেগুলো বাস্তবায়ন করছি।’ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে আরো ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। শহরের রাস্তাঘাটের সুবিধারতে নাগরিকগনকে বিল্ডিং কোড মেনে পানি নিস্কাশনের পর্যাপ্ত জায়গা রেখে বিল্ডিং বা স্থাপনা নির্মাণ করতে হবে। বিশেষ অতিথি হিসেবে টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম, বিশ্বব্যাংকের প্রতিনিধি পৌর সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী, পৌরসভার সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, ঠিকাদারের প্রতিনিধি আতাউর রহমান, টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঠিকাদার মোহাম্মদ আলম বাহাদুর।

পৌর কাউন্সিলর শাহ্ আলম, আবু হারেছ, এহতেশামুল হক বাহাদুর, হোছাইন আহমদ, রেজাউল করিম মানিক, দিলরুবা খানম, ও নাজমা আলম। “টেকনাফ পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও যুুব সমাজের অহংকার মোহাম্মদ আব্দুল্লাহ, পৌরসভার বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এদিকে, আলোচনা অনুষ্ঠানের আগে টেকনাফ পৌরসভার পক্ষে কাউন্সিলররা প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান। উদ্বোধন শেষে দেশ জাতির কল্যাণ কামনা করে ও অত্র টেকনাফ পৌরসভার উন্নয়নের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন কারী রশিদ উল্লাহ।

Read previous post:
ভুটানের ভেতর চীনের অত্যাধুনিক গ্রাম! ভারতে তোলপাড়

তৃতীয় মাত্রা ভুটানের সীমান্তের অভ্যন্তরে চীনের একটি আধুনিক গ্রাম নির্মাণ ও সেখানে চীনা নাগরিকদের স্থায়ীভাবে বসবাস করার দাবি নিয়ে ভারতে...

Close

উপরে