Logo
মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

কেন্দ্রীয় চুক্তিতে ঢুকতে ভারতীয় ক্রিকেটারদের যা করতে হবে

প্রকাশের সময়: ৭:৫৪ অপরাহ্ণ - শনিবার | নভেম্বর ২১, ২০২০

তৃতীয় মাত্রা

জাতীয় দলে দারুণ পারফরম্যান্সের পরই সুযোগ মিলে ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তিতে ঢুকে যাওয়ার। ক্রিকেট খেলুড়ে সব দেশেই এমন নিয়ম চালু রয়েছে। এতদিন এ নিয়ম মেনেই বার্ষিক চুক্তি করত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

কিন্তু বার্ষিক চুক্তিতে ক্রিকেটারদের তালিকাভুক্ত করার জন্য নতুন করে নীতিমালা করেছে বিসিসিআই। সেই নিয়মানুসারে এখন থেকে ভারতীয় কোনো ক্রিকেটার জাতীয় দলের হয়ে ১০টি টি-টোয়েন্টির কম ম্যাচ খেললে বার্ষিক চুক্তির আওয়াধীন হবে না।

তবে ১০টি টি-টোয়েন্টি ম্যাচের কম খেললেও চুক্তির আওতায় আসা যাবে, যদি কোনো ক্রিকেটার এক মৌসুমে অন্তত তিনটি টেস্ট এবং সাতটি ওয়ানডে ম্যাচ খেলে- তাহলে তিনি কেন্দ্রীয় চুক্তিতে সুযোগ পাবেন। সুপ্রিম কোর্টের নির্দেশে এমন নির্দেশনা দিয়েছে বিসিসিআইয়ে নিযুক্ত প্রশাসনিক কমিটি।

এ ব্যাপারে ভারতীয় সংবাদমাধ্যমে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেটে স্পেশালিস্ট ক্রিকেটারদের সমান গুরুত্ব দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতের বার্ষিক চুক্তিতে থাকা ক্রিকেটারদের চারটি ক্যাটাগারিতে সম্মানি দেয়া হয়। এ+ ক্যাটাগারি ৭ কোটি, এ ক্যাটাগরি ৫ কোটি, বি ক্যাটাগরি ৩ কোটি আর সি ক্যাটাগরির ক্রিকেটার পান ১ কোটি করে।

Read previous post:
ফেনীতে অজ্ঞাত ব্যক্তিদের জন্য সহায়ের কোরআন খতম ও দোয়া

তৃতীয় মাত্রা শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ফেনী পৌরসভার সুলতানপুর এলাকায় অবস্থিত পৌর কবরস্থানে সমাহিত মুসলিম অজ্ঞাত মানুষসহ বিশ্বের সকল মৃত...

Close

উপরে