Logo
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আগাম বুকিং দিয়েছি, টিকা পাবো: প্রধানমন্ত্রী

প্রকাশের সময়: ৯:৫০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ১৯, ২০২০

তৃতীয় মাত্রা

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের টিকা আবিষ্কারের চেষ্টা চলছে। যখনই টিকা আবিষ্কার হোক বাংলাদেশ পাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ভ্যাকসিনের জন্য সরকার আগাম বুকিং দিয়ে রেখেছে বলে জানিয়েছেন তিনি। করোনাভাইরাসের ‘দ্বিতীয় ঢেউ’ সামাল দিতে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান সরকারপ্রধান।

বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদের চলতি অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে গত ৮ নভেম্বর শুরু হয় সংসদের এই বিশেষ অধিবেশন।

মোট ১০ কার্যদিবস চলে এই অধিবেশন। এতে নয়টি বিল পাস হয়। অধিবেশনটিকে প্রধানমন্ত্রী সফল ও ফলপ্রসূ একটি অধিবেশন হিসেবে আখ্যায়িত করেন। এজন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান সংসদ নেতা।

করোনা মহামারি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আজ সারা বিশ্বজুড়ে এই মহামারি দেখা দিয়েছে। এখন দ্বিতীয় ঢেউ আসছে। আমরা তা সামাল দিতে সবধরনের প্রস্তুতি নিয়েছি। করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের চেষ্টা চলছে। আমরা আগাম বুকিং দিয়ে রেখেছি। টিকা আবিষ্কারের সঙ্গে সঙ্গে পাবো।’

করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে সবাইকে স্বাস্থ্য সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সবার প্রতি আহ্বান, অন্তত মাস্কটা পরে থাকুন। ভাইরাসটি যেন কারো শরীরে বাসা বাঁধতে না পারে।’ এ সময় তিনি করোনা থেকে বাঁচতে গরম পানি পান, গরম পানি দিয়ে নিয়মিত গার্গিল, বেশি বেশি হাত ধোয়া এবং যেখানে লোক সমাগম বেশি সেখানে মাস্ক পরে যাওয়ার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী প্রত্যাশা করেন, সবাই সচেতন হলে দেশবাসী করোনা মহামারি থেকে মুক্তি পাবে। তিনি সবার সুস্থতা ও সুস্বাস্থ্য কামনা করেন।

 

Read previous post:
সড়কে চাঁদাবাজি করলেই গ্রেফতারের নির্দেশ

তৃতীয় মাত্রা সড়কে কোনো ধরনের চাঁদাবাজি করলেই গ্রেফতারের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বৃহস্পতিবার (১৯...

Close

উপরে