Logo
বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

লালমনিরহাটের ঘটনায় জড়িতরা ছাড় পাবে না : তথ্যমন্ত্রী

প্রকাশের সময়: ৯:৪২ অপরাহ্ণ - রবিবার | নভেম্বর ১, ২০২০

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

লালমনিরহাটে ধর্ম অবমাননার অভিযোগে পুড়িয়ে মারার ঘটনা কোনোভাবেই সমর্থনযোগ্য নয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ন্যক্কারজনক ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর বলেও জানান তিনি।

রোববার সচিবালয়ে ভিডিও কনফারেন্সে খুলনায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কার্যক্রম সমাপ্তি ও পার্ক উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা জানান তথ্যমন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, দেশের অর্থনীতি নিয়ে আইএমএফ ইতিবাচক প্রতিবেদন দিলেও অর্থনীতি নিয়ে গবেষণা করা ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো নিশ্চুপ। ভারত ও পাকিস্তানে এ নিয়ে আলোচনা চললেও বাংলাদেশের গবেষণা প্রতিষ্ঠানগুলো বক্তব্য না দেয়ায় সমালোচনা করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, আইএমএফ ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক দেশের বিরুদ্ধে কোনো নেতিবাচক প্রতিবেদন দিলেই কথা বলে গবেষণা প্রতিষ্ঠানগুলো।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল বন্দরে অবস্থিত মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন জুয়েল। এসময় তাকে পবিত্র কোরআন অবমাননা করার অভিযোগ এনে পুড়িয়ে হত্যা করা হয়।

জানা গেছে, রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে প্রধান লাইব্রেরিয়ান হিসেবে চাকরি করতেন জুয়েল। এক বছর আগে তাকে চাকরিচ্যুত করা হয়। এ ঘটনার পর থেকে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। তার চিকিৎসা চলছিলো।

Read previous post:
সাক্ষাৎকারে যা বললেন ফরাসি প্রেসিডেন্ট

তৃতীয় মাত্রা ইসলামের নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনকে কেন্দ্র করে ফ্রান্সের সঙ্গে মুসলিম দেশগুলোর তীব্র বিতর্ক চলছে। প্রেসিডেন্ট ম্যাখোঁ 'মত প্রকাশের স্বাধীনতার'...

Close

উপরে