Logo
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সিনেমাতেও অভিনয় করেছিলেন ভারতের নতুন মুখ বরুণ

প্রকাশের সময়: ১০:০৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ২৯, ২০২০

তৃতীয় মাত্রা

অস্ট্রেলিয়া সফরে ভারত টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে। টি-টোয়েন্টি দলের চমক কলকাতা নাইট রাইডার্সের রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তী। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে গত শনিবার পাঁচ উইকেট নিয়ে বাজিমাত করার পরের দিন জাতীয় দলে ডাক পেলেন। ২৯ বছরের জীবনের প্রতিটি বাঁকে এমন চমক দেখেছেন বরুণ।

এখন পর্যন্ত ক্রিকেটযাত্রায় নানা রকম রোমাঞ্চকর অভিজ্ঞতা হয়েছে এই স্পিনারের। স্কুলের দিনগুলোতে তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন উইকেটকিপার হিসেবে। পরে তিনি হয়ে যান মিডিয়াম পেসার। খেলতে খেলতে একসময় জীবনের বাঁক বদলে যায়, ক্রিকেটার থেকে হয়ে যান পেশাদার যোগ্যতাসম্পন্ন স্থাপত্যবিদ। কিন্তু একসময় বুঝতে পারেন তার ভালোবাসা-আবেগ শুধুই ক্রিকেটের সঙ্গে জড়িত এবং ফিরে আসেন, এবার রহস্যময় স্পিনার হয়ে।

কলকাতার হয়ে এবার লেগস্পিন দিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানকে নাকানিচুবানি খাইয়ে ‘ভারতের নারিন’ খ্যাতি পেয়েছেন বরুণ। তবে ক্রিকেট আর স্থাপত্য ছাড়া আরও একটি ভিন্ন ক্ষেত্রে দেখা গিয়েছিল বরুণকে। ২০১৪ সালে তামিল চলচ্চিত্র ‘জিভা’তে অতিথি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। দক্ষিণের এই জনপ্রিয় সিনেমা ‘জিভা’ নামের এক উপেক্ষিত ক্রিকেটারকে নিয়ে, যিনি রাজনীতির শিকার হয়ে সুযোগ পাচ্ছিলেন না জাতীয় দলে। তবে সব বাধা পেরিয়ে ঠিকই সুযোগ পান ভারতকে প্রতিনিধিত্ব করার। নায়ক জিভার ক্রিকেট ক্লাবের সতীর্থ হিসেবে একটি শটে দেখা গিয়েছিল বরুণকে।

তবে জাতীয় দলে ডাক পেতে জিভার মতো বরুণকে কোনও অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি। এই আইপিএলে প্রথম বোলার হিসেবে এক ম্যাচে পাঁচ উইকেট নিয়ে এবং ১১ ম্যাচে ১৩ উইকেট নিয়ে নির্বাচকদের নজর সহজেই কেড়েছেন।

 

Read previous post:
‘বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়েছেন’

তৃতীয় মাত্রা প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম বলেছেন, বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ে গেছেন। তিনি সবসময় ধর্মীয় বিদ্বেষের বিপক্ষে ছিলেন।...

Close

উপরে