Logo
বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

কাল সাকিব নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন

প্রকাশের সময়: ৯:৫৭ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ২৭, ২০২০

তৃতীয় মাত্রা

সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে বুধবার (২৮ অক্টোবর)। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে ক্রিকেটে অংশ নিতে পারবেন সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ক্যারিয়ার শুরুর পর থেকেই নানান সময় বিভিন্ন বিতর্ক ঘিরে ছিলো সাকিব আল হাসানকে। সর্বশেষ বিতর্ক, যে কোনো ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা। যদিও নিষেধাজ্ঞাটা ছিল ২ বছরের জন্য। কিন্তু আইসিসি শুরুতেই এক বছর কমিয়ে দেয়, তদন্ত কাজে সহযোগিতার জন্য।

জুয়াড়িদের ফিক্সিং প্রস্তাবে তিনি রাজি হননি। কিন্তু প্রস্তাবের বিষয়টি আইসিসি কিংবা সংশ্লিষ্ট কাউকে জানানওনি সাকিব আল হাসান। যদিও তিনি জানিয়েছিলেন, বিষয়টাকে খুব বেশি গুরুত্ব দেননি, তাই জানাননি। শেষ পর্যন্ত সেই অপরাধেই আইসিসির পক্ষ থেকে শাস্তির মুখোমুখি হতে হয় সাকিবকে।

আইসিসির তদন্ত শুরু হওয়ার পর অবশ্য সাকিব আল হাসান সব ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করেছিলেন। কোনো রাখ-ঢাক করেননি। এ কারণেই আইসিসি ২ বছরের শাস্তি দিয়ে সঙ্গে সঙ্গে এক বছর কমিয়ে দেয়।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞার শাস্তি মেনে নেন তখন। এরপর গত এক বছর ক্রিকেট থেকে সম্পূর্ণই দূরে ছিলেন তিনি। অধিকাংশ সময়টা তিনি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে পরিবারের পাশে থেকে। এরই মধ্যে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন সাকিব।

 

Read previous post:
খিলগাঁওয়ে দুই বেকারিকে জরিমানা

তৃতীয় মাত্রা রান্নাঘর ও ফ্রিজে খাবার সংরক্ষণে অব্যবস্থাপনা এবং ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় রাজধানীর খিলগাঁওয়ে দুই বেকারিকে...

Close

উপরে