Logo
শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বীরজারা আজ জুটি নয়, কঠিন ম্যাচে প্রতিপক্ষ

প্রকাশের সময়: ১২:২১ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ২৬, ২০২০

তৃতীয় মাত্রা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আট উইকেটে হেরে প্লে-অফ সম্ভাবনা নিয়ে মুষড়ে পড়েছিলেন কেকেআর সমর্থকেরা। কিন্তু দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে দিল্লি ক্যাপিটালসকে শনিবার ৫৯ রানে হারিয়ে ফের প্রথম চারে থাকার স্বপ্ন দেখছেন অইন মর্গ্যানের নেতৃত্বাধীন নাইট শিবির।

এই অবস্থায় আজ, সোমবার শারজায় শাহরুখ খানের কেকেআর মুখোমুখি হতে চলেছে প্রীতি জ়িন্টার কিংস ইলেভেন পঞ্জাবের। আইপিএলে ‍‘বীর জারা’-র লড়াইয়ের আগে ১১ ম্যাচে নাইটদের পয়েন্ট ১২। অন্য দিকে, সমসংখ্যক ম্যাচে পঞ্জাবের পয়েন্ট ১০। প্রথম পর্বে এই ম্যাচে ২ রানে জিতেছিল কেকেআর। কিন্তু এ বার পরিস্থিতি বেশ আঁটসাঁট। ইতিমধ্যেই মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৪ পয়েন্ট নিয়ে কার্যত নিশ্চিত করে ফেলেছে প্লে-অফে যাওয়া।

পাশাপাশি, টানা চার ম্যাচ জিতে কে এল রাহুলের নেতৃত্বাধীন কিংস ইলেভেন ছন্দে। দু’দলেরই বাকি রয়েছে তিন ম্যাচ। এই অবস্থায় মর্গ্যান বা রাহুল জানেন, একটা হার মানেই স্বপ্নভঙ্গ হবে!

তবে পঞ্জাবের মুখোমুখি হওয়ার আগে নাইট শিবির রীতিমতো আত্মবিশ্বাসী। দিল্লির বিরুদ্ধে ২০ রানে পাঁচ উইকেট নেওয়া বরুণ চক্রবর্তী আবার কে এল রাহুল, নিকোলাস পুরান, ক্রিস গেলদের বিরুদ্ধে নামার আগে ফুটছেন। দলের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে তিনি বলেছেন, ‍‘‍‘পরবর্তী লক্ষ্য প্লে-অফে যাওয়া। তারপরে আইপিএল ট্রফি জিতে ভারতে ফিরতে চাই।’’ যে ভিডিয়ো প্রকাশ করেছে আইপিএলের ওয়েবসাইট। কার্তিকের সঙ্গে একই দলে খেলার প্রসঙ্গেও উচ্ছ্বসিত বরুণ। তাঁর কথায়, ‍‘‍‘দীনেশ কার্তিকের সঙ্গে একই দলে খেলতে পারাও একটা প্রাপ্তি। একটা সময়ে দীনেশকে দেখে উইকেটকিপিং করা শুরু করে দিয়েছিলাম।’’

দিল্লিকে হারিয়ে প্রেরণা পাচ্ছেন কেকেআর অধিনায়কও। তাঁর মন্তব্য, ‍‘‍‘প্রতিযোগিতার শেষ দিকে এসে এই জয় বাকি ম্যাচ জিততে প্রেরণা দেবে।’’

কেকেআরের পক্ষে স্বস্তির খবর, নীতীশ রানার ছন্দে ফিরে আসা। দিল্লির বিরুদ্ধে ওপেন করতে নেমে ৫৩ বলে ৮১ রান করে আস্থা ফিরে পেয়েছেন তিনি। কিন্তু শুভমন গিল এবং রাহুল ত্রিপাঠী রান না পাওয়ায় চিন্তা বেড়েছে নাইটদের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালামের।

পাশাপাশি, সুনীল নারাইন দলে ফেরায় মাঝের সারিতে ঝটিকা রান তোলার পরিকল্পনাও সফল হতে পারে নাইটদের। দীনেশ কার্তিকের ছন্দ হারানো বড় সমস্যা হয়ে পড়েছে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে। এ বার আইপিএলে তাঁর রান যথাক্রমে, ৩০, ০, ১, ৬, ১২, ৫৮, ১, ৪, অপরাজিত ২৯, ৪ এবং ৩।

দিল্লির বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য খেলেননি আন্দ্রে রাসেল। আজও তাঁর খেলার সম্ভাবনা কম। কিন্তু যদি সুস্থ হয়ে যান, তা হলে কোন বিদেশিকে বাদ দেওয়া হবে, সেটাও চিন্তা কেকেআর শিবিরে।

সংগৃহীত : আনন্দবাজার পত্রিকা

Read previous post:
গৌরীপুরে অবসরপ্রাপ্ত শিক্ষক আঃহাই এর দাফন সম্পন্ন

তৃতীয় মাত্রা শাহজাহান কবির গৌরীপুর ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের নহাটা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা সহকারী শিক্ষক মৌলভী আঃ...

Close

উপরে