Logo
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মেহেন্দীগন্জে উদযাপিত হচ্ছে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দূর্গা পূজা

প্রকাশের সময়: ৭:০৬ অপরাহ্ণ - রবিবার | অক্টোবর ২৫, ২০২০

তৃতীয় মাত্রা

 এ এইচ মাহমুদ ,বরিশাল ব‍্যুরো প্রধান  : সনাতন ধর্মালম্বীদের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার আজ(নবমী) শেষ দিন।  রাতশেষেই দশমী। বর্নিল সাজে সেজেছে মেহেন্দীগন্জের হিন্দু মতালম্বীরা। আবাল বৃদ্ধ বনিতা প্রায় সকলের পোষাকে, চেহারায় উৎসবের আমেজ। মেহেন্দীগন্জ উপজেলায় প্রায় ২২ টি মন্দির রয়েছে। এর মধ্যে কাজিরহাট থানায় ৩ টি ও মেহেন্দীগন্জ থানায় ১৯ টি অবস্হিত।  মেহেন্দীগন্জ ও কাজিরহাট দুই থানার দুজন অফিসার ইনচার্জ বলেন প্রত‍্যক মন্দিরেই শতভাগ শান্তিপূর্ণ পরিবেশ বিরাজমান, কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার লেষমাত্র নেই।
 মেহেন্দীগন্জ উপজেলার পাতারহাট বন্দরে উপজেলার সবচাইতে বড় মন্দিরগুলো অবস্হিত। এর মধ্যে পাতারহাট বন্দরের উত্তর বাজারে অবস্হিত শ্রী শ্রী জগন্নাথ জিওর মন্দির সবচাইতে বড় ও জাকজমকপূর্ন মন্দির বলে দাবী স্হানীয় হিন্দু সম্প্রদায়ের। এছাড়াও পৌরসভাধীন শ্রী শ্রী মদন মোহন মন্দির, শ্রী শ্রী কালাচাদ ঠাকুর মন্দির, শ্রী শ্রী কালি শিতলা দূর্গা ও হরি মন্দির মেহেন্দিগন্জের অন‍্যতম বড় ও জাকজমকপূর্ন মন্দির।
  স্হানীয় হিন্দু সম্প্রদায়ের বাসুদেব ভক্ত বলেন, এবার মা দূর্গা দোলায় চড়ে এসেছেন সমস্ত অপশক্তিকে (অসূর নিধন) ধ্বংস করে পৃথিবীকে পাপমূক্ত করতে, আবার ফিরে যাবেন হাতিপৃষ্ঠে। প্রতিবছরে এভাবেই মা দূর্গা এসেছেন – আসবেন এই পৃথিবীতে।
Read previous post:
পতন দিয়ে শেয়ারবাজারে সপ্তাহ শুরু

তৃতীয় মাত্রা সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য...

Close

উপরে