Logo
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রাম্প নিজেকেই রক্ষা করতে পারেননি: ওবামা

প্রকাশের সময়: ৭:৫৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ২২, ২০২০

তৃতীয় মাত্রা

যে মানুষ নিজেকে রক্ষা করার প্রাথমিক পদক্ষেপগুলো মেনে চলতে পারেন না, তিনি আমাদেরও রক্ষা করতে পারবেন না। বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে এমনটি বলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ।

ফিলাডেলফিয়ায় ‘লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে’র কাছে বক্তব্য রাখার সময় তিনি বলেন, ‘‘গত আট মাসে বৈশ্বিক মহামারির প্রকোপে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ডোনাল্ড ট্রাম্প আমাদের সুরক্ষা দিতে পারবেন না। তিনি তো নিজেকে রক্ষা করার প্রাথমিক পদক্ষেপগুলোই মেনে চলতে পারেননি।

প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের নাম উল্লেখ করে করে ওবামা বলেন, ‘‘জো এবং কমলা শীর্ষে থাকলে আপনাদের ট্রাম্পের মুখ থেকে প্রতিদিন প্রলাপ শুনতে হবে না। তখন আপনারা এটি জেনে নিজেদের জীবনযাপন করতে পারবেন যে, প্রেসিডেন্ট অন্তত এমন কন্সপিরেসি থিওরি রিটুইট করবেন না, যেখানে দাবি করা হবে পৃথিবীজুড়ে ছড়িয়ে রয়েছে গোপন ক্যাবল কিংবা মার্কিন ‘নেভি সিল’ বিন লাদেনকে হত্যা করেনি।

সাবেক প্রেসিডেন্ট আরও জানান, তিনি গত চার বছরে আশা হারাননি। তিনি বলেন, আশা হল কঠিন সময়েও বিশ্বাস রাখতে পারা যে আমরা এটাকে অতিক্রম করতে পারবো এবং আরও সুন্দর একটা পৃথিবী পাবো। এবং এভাবেই আমি গত চার বছর ধরে আমি আশা হারাইনি। আমি পাগল হয়ে যাচ্ছিলাম। অবসাদে ভুগছিলাম। কিন্তু আশা হারাইনি।

 

Read previous post:
জীবনের প্রথম লক্ষটা হোক ভাল মানুষ হওয়া!

তৃতীয় মাত্রা বিসিএস ক্যাডার, ডাক্তার, ইঞ্জিনিয়ার হয়ে জীবনে সফলতা অর্জন করতে হবে। জীবনে তোমাকে অনেক অর্থের মালিক হতে হবে। টাকা...

Close

উপরে