Logo
বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

লিঙ্গভেদের নিয়মকে চ্যালেঞ্জ করে বছরের পর বছর হিল, স্কার্ট পরছেন এই বিবাহিত পুরুষ

প্রকাশের সময়: ৯:১৮ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০

তৃতীয় মাত্রা

সমকামী নন, বিবাহিত এমন এক ব্যক্তি গত ৪ বছর ধরে তথাকথিত মহিলাদের পোশাক পরে অফিস যাচ্ছেন। অফিসের সহকর্মীরাও কিছু মনে করেন না। কারণ তাঁর এই কাজের পিছনে রয়েছে একটি অন্য রকম উদ্দেশ্য। আসলে তিনি লিঙ্গভেদের বিরুদ্ধে নিজের মতো করে লড়ে যাচ্ছেন, প্রথাগত ধারণাকে চ্যালেঞ্জ জানিয়ে চলেছেন।

জার্মানির মার্ক ব্রায়ান নামের এই রোবটিক্স ইঞ্জিনিয়র সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু দিন ধরেই নেটাগরিকদের নজর কাড়ছেন। তিনি সমকামী নন, বিবাহিত এবং ৩ সন্তানের পিতাও বটে। স্ত্রীকে নিয়ে সুখে সংসার করছেন। অথচ বছর একষট্টির মার্কের ওয়ার্ডরোব ভর্তি স্কার্টের মতো তথাকথিত মহিলাদের পোশাক।

সংবাদমাধ্যমে মার্ক জানিয়েছেন, তিনি মোটেই সমকামী নন, সুন্দরী মহিলাদের পছন্দ করেন। তিনি নিয়মিত হাই হিল এবং স্কার্ট পরে অফিস যান। এমনকি তিনি ট্রাউজারের সঙ্গেও হাই হিল পরে বাইরে বের হন। এবং অফিসে তাঁর সহকর্মীরাও বিষয়টি স্বাভাবিক ভাবেই নেন। মার্কের লক্ষ্য, দুনিয়ায় লিঙ্গভেদ নিয়ে যে প্রচলিত ধারণা রয়েছে তিনি তাকে চ্যালেঞ্জ করতে, ভাঙতে চান।

 

তবে মার্ক অফিস থেকে ফিরে বাড়িতে আর পাঁচ জন পুরুষের মতোই পোশাক করেন।

সংগৃহীত : আনন্দবাজার পত্রিকা

Read previous post:
মৌটুসী বিশ্বাস গিটার বাজানো শিখছেন

তৃতীয় মাত্রা করোনার কারণে অভিনয়ে খুব বেশি নিয়মিত নন মৌটুসী বিশ্বাস। শুটিং না থাকলে বেশিরভাগ সময় বাসাতেই অবস্থান করেন। এই...

Close

উপরে