Logo
মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-৫ উপনির্বাচনে বিপুল ভোটে আ’লীগ প্রার্থী জয়ী

প্রকাশের সময়: ১০:০০ অপরাহ্ণ - শনিবার | অক্টোবর ১৭, ২০২০

তৃতীয় মাত্রা

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু।

শনিবার রাতে বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) মো. কাজী মনিরুল পেয়েছেন  ৪৫ হাজার ৬৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২৯৩৭ ভোট। এছাড়া জাতীয় পার্টির মীর আবদুস সবুর পেয়েছেন ৪১৩ ভোট।

এর আগে সকাল ৯টা থেকে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৫টা পর্যন্ত।  দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই উপনির্বাচনে ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  ঢাকা-৫-এ আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আবদুস সবুর, গণফ্রন্টের এইচএম ইব্রাহিম ভূইঁয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার) প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে ঢাকা-৫ আসনের উপনির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

তবে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেন, নির্বাচনে কোথাও কোনো অসুবিধার সৃষ্টি হয়নি।  আমাদের কাছে কোনো অভিযোগ নেই।

সূত্র: যুগান্তর

Read previous post:
যে সময়ে হাঁটলে বেশি উপকার পাবেন

তৃতীয় মাত্রা হাঁটা স্বাস্থ্যের জন্য ভালো, একথা কে না জানে! আপনি যদি প্রতিদিন নিয়ম করে হাঁটেন, তবে বেশকিছু উপকারিতা মিলবে।...

Close

উপরে