Logo
মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে আরো ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২০৯

প্রকাশের সময়: ৬:২০ অপরাহ্ণ - শনিবার | অক্টোবর ১৭, ২০২০

তৃতীয় মাত্রা

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৬৪৬-এ। এসময় নতুন করে আরো আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ২০৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৮৭ হাজার ২৯৫-এ।

আজ শনিবার (১৭ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে দেশের ১১০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ১২টি নমুনা সংগৃহীত হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৭৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ২১ লাখ ৫১ হাজার ৭০২টি নমুনা।

একদিনে সুস্থ হয়ে উঠেছেন আরো এক হাজার ৫৬০ জন রোগী। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে তিন লাখ দুই হাজার ২৯৮ জন হয়েছে। অর্থাৎ স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, দেশে এখনো অ্যাকটিভ করোনা রোগী রয়েছেন ৮৪ হাজার ৯৮৭ জন।

গেল ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী পাঁচজন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ৬৪৬ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ৩৪৫ জন; যা শতাংশের হিসাবে ৭৮ দশমিক ০৫ শতাংশ এবং নারী রয়েছেন ১৩০১ জন; যা শতাংশের হিসাবে ২৩ দশমিক ০৪ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে; যার বয়স দশের নিচে। এছাড়াও ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী দুজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১৫ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ১৪ জন। এছাড়াও চট্টগ্রামে চারজন, বরিশাল ও রংপুরে দুজন করে এবং খুলনায় একজন মারা গেছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। মৃত্যুপুরীতে পরিণত হয় বিশ্বের অধিকাংশ এলাকা। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।

Read previous post:
সীতাকুণ্ডে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

তৃতীয় মাত্রা মামুনুর রশিদ মাহিন-সীতাকুণ্ড,চট্রগ্রাম :চট্রগ্রামের উপজেলার,ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ মাঠ সংলগ্নে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ...

Close

উপরে