Logo
মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের বিভিন্ন স্থানে পুলিশ-জেলে সংঘর্ষ আটক ২৪

প্রকাশের সময়: ১২:১১ অপরাহ্ণ - শনিবার | অক্টোবর ১৭, ২০২০

তৃতীয় মাত্রা

বরিশালের হিজলায় নৌ-পুলিশের সঙ্গে জেলেদের সংঘর্ষ হয়েছে। পরে ৭ জেলেকে আটক করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৪ জেলেকে আটক ও জরিমানা করা হয়েছে। প্রতিনিধিরা জানান-

বরিশাল ব্যুরো : বরিশালে হিজলার মেঘনার আন্তরভাম এলাকায় বৃহস্পতিবার রাতে নৌ-পুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইলিশ শিকারে নিষেধাজ্ঞাকালে মাছ শিকার ও অভিযানকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নৌ-পুলিশের ড্রাইভার মনিরুল ইসলাম ও আবু জাফর গুরুতর আহত হন। আহত মনিরুল জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১২ থেকে ১টার মধ্যে ৫ থেকে ৭ জন জেলেকে নৌকাসহ আটক করার চেষ্টা করে। এ সময় দু’জনকে আটক করতে সক্ষম হয় নৌ-পুলিশ। এরপরই জেলেদের ৪০ থেকে ৫০ জনের একটি গ্রুপ তাদের ওপর আক্রমণ চালিয়ে আটকদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। নৌ-পুলিশের ওপর হামলার ঘটনায় এএসআই পারভেজ বাদী হয়ে হিজলায় থানায় মামলা করেছেন।

চৌহালী (সিরাজগঞ্জ) : চৌহালীতে তিন জেলেকে এক বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেনে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আফসানা ইয়াসমিন এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হল উপজেলার পাকুটিয়া গ্রামের মৃত আবদুস সালাম মণ্ডলের ছেলে সেলিম মণ্ডল, ছানোয়ার হোসেনের ছেলে সাইফুল ইসলাম ও হারুন অর রশিদের ছেলে কাওসার।

চাঁদপুর : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে আটক ৮ জেলেকে জেল-জরিমানা করেছেন ইউএনও স্নেহাশীষ দাশ। আটক ব্যক্তিদের মধ্যে মুন্সীগঞ্জ জেলার সদর উপজেলার চর আবদুল্লাপুর গ্রামের আলী আজগর, মাইন উদ্দিন, দেলোয়ার হোসেন, আক্তার হোসেন, স্বপন হোসেন, আরিফ ও রুবেলকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া মেহেদীকে ৫শ’ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

শিবচর (মাদারীপুর) : শিবচরে পদ্মা নদীতে মা ইলিশ ধরায় ৩ জেলেকে আটক এবং ৭ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। আটকদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। শুক্রবার ভোরে শিবচরের কাঠালবাড়ীতে এ অভিযান চালিয়েছেন ইউএনও মো. আসাদুজ্জামান।

বাবুগঞ্জ (বরিশাল) : বাবুগঞ্জে শুক্রবার অভিযান চালিয়ে হারুন অর রশিদ, মিরাজ রাঢ়ী, রাসেল হাওলাদার, আজিজুল হক ও মামুন রাঢ়ীকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমীনুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে এক মাসের কারাদণ্ড এবং একজনকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

বাউফল (পটুয়াখালী) : তেঁতুলিয়া নদীর বান্দুরিয়া মোহনায় বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ৩ জেলেকে আটক করা হয়। আটক শাহজাহান, মোশারফ হোসেন ও সোহাগ রহমান ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার বাসিন্দা। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই তিন জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

লালমোহন (ভোলা) : লালমোহনে তেঁতুলিয়া নদীতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে মাছধরা নৌকাসহ দুই জেলেকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একজন শিশু রয়েছে। পরে আটক জেলে মো. ইউনুছকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ।

নলছিটি (ঝালকাঠি) : নলছিটির সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে সাত হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করে।

Read previous post:
ঘাটাইলে ৪৭ টি মন্ডপে দেবীর গজে আগমন, দোলায় গমন

তৃতীয় মাত্রা মোঃ আল-আমীন রহমান ঘাটাইল (টাঙ্গাইল): মহামারী করোনায় সরকারী বিধি নিষেধের মধ্য দিয়ে আর কয়েক দিন পরে শুরু হবে...

Close

উপরে