Logo
মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীতে ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশের সময়: ৬:৪২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১৫, ২০২০

তৃতীয় মাত্রা

ঢাকা-৫ আসনে উপ নির্বাচন সামনে রেখে বৃহস্পতিবার মধ্যরাত থেকে তিন দিন নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৩, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে শনিবার এ উপ নির্বাচনে ভোটগ্রহণ হবে।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, ভোট সামনে রেখে যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচল করতে পারবে না।

এই নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে ক্ষমতা দিয়েছে ইসি।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট এবং দেশি/বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ কড়াকড়ি শিথিল করা যাবে।

এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, ভোটের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগের যানবাহন নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

জাতীয় মহাসড়কে চলাচলরত এবং বন্দর ও জরুরি পণ্য সরবরাহে নিয়োজিত যানবাহনের ক্ষেত্রেও প্রয়োজনে এ নিষেধাজ্ঞা শিথিল করা যাবে।

সাংসদ হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা গেলে ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলীর আংশিক এলাকা নিয়ে গঠিত এ আসনে উপ নির্বাচনের তফসিল দেয় ইসি।

 

Read previous post:
বিশ্বের সবথেকে লম্বা পেসার হওয়ার স্বপ্ন দেখেন মুদাস্‌সির

তৃতীয় মাত্রা ১০ বছর বয়সেই উচ্চতা পেরিয়েছিল ৬ ফুট। এখন তিনি ৭ ফুট ৬ ইঞ্চির যুবক। লাহৌরের বাসিন্দা, ২১ বছর...

Close

উপরে