Logo
মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি অযৌক্তিক নয় : কাদের

প্রকাশের সময়: ৫:০৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ৭, ২০২০

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি অযৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নারীর প্রতি সহিংস আচরণকারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

বুধবার দুপুরে তেজগাঁওয়ের সড়ক ও জনপথ অধিদপ্তরের কার্যালয়ে পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নবীনগর মহাসড়কের ৪ লেন নকশায় ত্রুটিতে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সড়ক বিভাগের প্রধান প্রকৌশলীকে নির্দেশ দেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ভুল নকশার পেছনে কাদের গাফিলতি আছে তা খুঁজে বের করতে হবে। ঠিকাদাররা কাজের গুনগত মান ঠিক না রাখলে তাদের কার্যাদেশ বাতিলেরও নির্দেশ দেন সড়ক মন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি বিনা বাধায় সরকারের বিরুদ্ধে কথা বলতে পারছে। এজন্য তাদের কাউকেই জেলে যেতে হয়নি। বিএনপি রাজনৈতিক দল হিসেবে হীন মানসিকতার পরিচয় দিচ্ছে।

সম্প্রতি ঘটে যাওয়া বেশকিছু ধর্ষণের ঘটনায় উত্তাল সারাদেশ। ধর্ষণ বন্ধে ধর্ষণকারীদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের দাবি তোলা হচ্ছে বিভিন্ন মহল থেকে। ধর্ষকের মৃত্যুদণ্ডের দাবি যৌক্তিক বলেও মত দিচ্ছেন তারা।

এর আগে সকালে আইনমন্ত্রী আনিসুল হক জানান, জনগণের দাবির মুখে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা যায় কি না সেটি সরকার বিবেচনা করবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আইনমন্ত্রী আরো বলেন, যেহেতু জনগণের পক্ষ থেকে দাবি উঠেছে, ধর্ষণের শাস্তি যাবজ্জীবন থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করার। সেহেতু এটা সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করবে। কারণ আইন মানুষের জন্য।

 

Read previous post:
বগুড়ার শেরপুরে নদীতে চলন্ত নৌকায় জুয়ার আসর,পুলিশের হানায় আটক ৪, নিখোঁজ ১

তৃতীয় মাত্রা শেরপুর (বগুড়া) প্রতিনিধি :বগুড়া শেরপুরে বাঙালি নদীর আওলাকান্দি বাঙালী নদীতে ভাসমান নৌকায় জুয়ার জমজমাট আসরে ৬ অক্টোবর মঙ্গলবার...

Close

উপরে