Logo
শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মার্কিনিদের বাংলাদেশ সফরে সতর্কতা জারি

প্রকাশের সময়: ৯:২৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | এপ্রিল ৮, ২০২১

তৃতীয় মাত্রা

বাংলাদেশে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের মধ্যে মার্কিন নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। বিশ্বের দেশগুলোকে ৪টি আলাদা তালিকায় ভাগ করা হয়েছে। যেখানে বাংলাদেশকে রাখা হয়েছে ‘অতি উচ্চ’ লেভেল চারে।

কোভিড সংক্রমণের মাত্রার ভিত্তিতে স্বল্প, মধ্যম, উচ্চ ও অতি উচ্চ, এই চারটি লেভেল তৈরি করা হয়েছে।

বাংলাদেশ সফরের ক্ষেত্রে সিডিসির ওয়েবসাইটে দেয়া সতর্কতায় বলা হয়েছে, মার্কিনিদের উচিত বাংলাদেশে সকল প্রকার ভ্রমণ এড়িয়ে চলা। কারণ হিসেবে বলা হয়েছে, এই অবস্থায় বাংলাদেশ সফর করলে দুই ডোজ ভ্যাকসিন নেয়া মার্কিনিরাও করোনার নতুন ধরনে সংক্রমিত হতে পারেন।
এতে আরো বলা হয়েছে, যদি কাউকে বাংলাদেশ সফর করতেই হয়, তাহলে এর আগে অবশ্যই কোভিড ভ্যাকসিনের দুই ডোজ পূর্ণ করতে হবে। একই সঙ্গে বাংলাদেশ সফরের সময় মাস্ক পরতে হবে। যেকোনো ধরনের সমাবেশ ও ভিড় এড়িয়ে চলতে হবে এবং কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রাখতে হবে।

করোনায় বিশ্বের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৭২ হাজার ৮৯১ জন মারা গেছেন। যদিও বর্তমানে দেশটিতে করোনা সংক্রমণ নিম্নমুখী।

Read previous post:
কেরানীগঞ্জের ২টি ট্যাং তৈরীর কারখানা ও ১টি বেকারীসহ ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা 

তৃতীয় মাত্রা অদ্য ০৮/০৮/২০২১ খ্রিঃ তারিখে কেরানীগঞ্জ থানা এলাকায় ০২টি ট্যাং তৈরীর কারখানা ও ০১টি বেকারীসহ ০৩টি প্রতিষ্ঠানে  বিশেষ ভ্রাম্যমান...

Close

উপরে