Logo
শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১৯ এপ্রিলের মধ্য সব মার্কিনি টিকা পাবে: জো বাইডেন

প্রকাশের সময়: ২:৫৬ অপরাহ্ণ - বুধবার | এপ্রিল ৭, ২০২১

তৃতীয় মাত্রা

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আগামী ১৯ এপ্রিলের মধ্যে যুক্তরাষ্ট্রের সব প্রাপ্তবয়স্ক নাগরিকের জন্য ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করা হবে। গতকাল মঙ্গলবার (৬ এপ্রিল) ওয়াশিংটনের কাছেই অবস্থিত ভার্জিনিয়া অঙ্গরাজ্যের শহরতলী এলাকায় একটি টিকাদান কেন্দ্র পরিদর্শন শেষে হোয়াইট হাউসে ফিরে এই ঘোষণা দেন তিনি।

জো বাইডেন জানান, ১৯ এপ্রিলের মধ্যে যুক্তরাষ্ট্রের প্রত্যেক প্রাপ্তবয়স্ক নাগরিক টিকা পাওয়ার জন্য উপযুক্ত হিসেবে বিবেচিত হবেন।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, এর আগে ১ মে পর্যন্ত এই সময়সীমা ছিল। তবে মঙ্গলবার বাইডেন এটি আরও দুই সপ্তাহ এগিয়ে আনার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, আর কোনও বিভ্রান্তিকর নিয়ম নয়। আর কোনও বিভ্রান্তিকর বিধিনিষেধ নয়। ১৯ এপ্রিলের মধ্যে ১৮ বছর কিংবা তদুর্ধ্ব বয়সের সব নাগরিককে ভ্যাকসিন পাওয়ার উপযুক্ত হিসেবে বিবেচিত হবেন।

করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। সর্বোচ্চ সংক্রমণের পাশপাশি দেশটি সর্বোচ্চ মৃত্যুর সাক্ষীও হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৫ লাখ ৬০ হাজার ৪৩৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭০ হাজার ২৬০ জনের।

Read previous post:
সীমা ছাড়ালে পরিণতি হবে ভয়াবহ : ওবায়দুল কাদের

  ফাইল ছবি তৃতীয় মাত্রা সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উস্কানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবিলা করার নির্দেশ...

Close

উপরে