Logo
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কুড়িগ্রামে সৈয়দ হকের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

প্রকাশের সময়: ৬:৪১ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ২৭, ২০২০

তৃতীয় মাত্রা
কুড়িগ্রামে বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। বৈরী আবহাওয়ায় রোববার দুপুরে কুড়িগ্রাম সরকারী কলেজ চত্বরের কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, জেলা প্রশাসন, কলেজ প্রশাসন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জেলা আইনজীবি সমিতি, উত্তরবঙ্গ জাদুঘরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষার্থীরা। পরে সেখানে কবির আত্মার শান্তি কামনায় নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম, আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম সরকারী মহাবিদ্যালয়ের উপাধক্ষ্য মির্জা নাসির উদ্দিন, সাংবাদিক সফি খান,, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারন সম্পাদক দুলাল বোস, প্রচ্ছদ কুড়িগ্রামের সহসভাপতি ইমতে আহসান শিলু, এ্যাডভোকেট প্রদীপ কুমার রায় প্রমুখ। বক্তারা কবির বর্নাঢ্য জীবন নিয়ে স্মৃতি চারন করেন। তারা বলেন, কবির নাটক, সঙ্গীত, উপন্যাস ও গল্প বাংলা সাহিত্যকে করেছেন সমৃদ্ধ। গুনী এ কবির সমাধী সৌধ ৪ বছরেও নির্মিত না হওয়ায় অনেকে হতাশা প্রকাশ করেন।
এছাড়াও কবির পরিবার মিলাদ মাহফিল ও দোওয়ার আয়োজন করে। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরদিন তার জন্ম শহর কুড়িগ্রাম সরকারী কলেজ মাঠের পাশে সমাহিত করা হয়।

Read previous post:
সিলেটে গণধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নেত্রকোনায় মানববন্ধন

তৃতীয় মাত্রা রাকিবুল ইসলাম লিমন, নেত্রকোনা প্রতিনিধি : সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় জড়িতদের অবিলম্বে...

Close

উপরে