Logo
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে গাছ চাপায় দুমড়ে গেছে বসতঘর

প্রকাশের সময়: ৫:৪৬ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ২৭, ২০২০

তৃতীয় মাত্রা

এমআর মাহফুজ, ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে গত ৬ দিন হতে চলছে টানা বর্ষণ।ফলে মাটি নরম হয়ে ঘরের উপড়ে থাকা বিশালাকৃতির বহেরা গাছ চাপায় দুমড়েমুছরে গেছে আনিছুর রহমানের বসতঘর। অবিশ্বাস্য ভাবে প্রাণে বেঁচে গেছেন তিনি ও তার শিশুকণ্যা।  আনিছুর রহমানের বাড়ী উপজেলার সদর ইউনিয়নের ৭ নং ওয়াডের চন্দ্রখানা (শাহবাজার) গ্রামে। সে ওই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিশালাকৃতির একটি বহেরা গাছের চাপায় পুরোপুরিভাবে ভেঙ্গে গেছে আনিছুর রহমানের বসতঘরটি।ভেঙ্গে চুরমার হয়ে গেছে ঘরের সকল আসবাব পত্র। ঘরের মালিক আনিছুর রহমান বলেন, সকাল সাড়ে সাতটা নাগাত টিপটিপ বৃষ্টির ও হালকা বাতাস বইছিল। আমি আমার শিশুকণ্যাকে নিয়ে ঘরে শুয়ে ছিলাম। হঠাৎ ঘরের পাশে থাকা বিশাল গাছটি উপড়ে প্রথমে বৈদ্যুতিক তারের উপড় এসে পড়লে বিকট শব্দ হয়। আমি মেয়েকে নিয়ে একলাফে মাটিতে পড়ে যাই। গাছটি প্রবল বেগে আমার ঘরের উপড় আছড়ে পড়ে নিমিষেই পুরো ঘর ভেঙ্গে চুরমার হয়ে যায়। আমি শরীরের বিভিন্ন জায়গায় আঘাত পেয়েছি। আল্লাহর অশেষ রহমতে এ যাত্রায় অবিশ্বাস্য ভাবে বেঁচে গেছি।
প্রাণে বেঁচে গেলেও মাথা গোঁজার একমাত্র বসতঘরটি ভেঙ্গে যাওয়ায় চরম দুশ্চিন্তায় পড়েছেন তিনি। পেশায় দিনমুজুর আনিছুর রহমান বর্তমানে একেবারেই কর্মহীন। এমতাবস্থায় বসতঘরটি পূণঃ নির্মাণে চান সরকারি সহায়তা।
এ ব্যাপারে সাত নং ওয়াডের ইউপি সদস্য বিমল চন্দ্র সেন বলেন, গাছ চাপায় আনিছুরের ঘরটি ভেঙ্গে যাওয়া দুঃজনক ঘটনা। সে একজন নিরীহ মানুষ। তার ঘরটি পূণঃ নির্মাণের জন্য সরকারী সহায়তা প্রাপ্তির ব্যাপারে প্রয়োজনীয় সহযোগীতা করবেন বলেও জানান তিনি।
Read previous post:
বগুড়া সান্তাহার পৌরসভা চত্বরে অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত

তৃতীয় মাত্রা মোঃ রাকিবুল হাসান আদমদীঘি(বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া আদমদীঘি সান্তাহার পৌরসভা চত্বরে আজ রবিবার সকাল ১১ টায় নওগাঁ ফায়ার সার্ভিস...

Close

উপরে