Logo
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ | ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সৌদি প্রবাসীদের ৪৮ ঘণ্টায় করোনা সনদ দেয়ার তাগিদ

প্রকাশের সময়: ১১:৫৭ পূর্বাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০

তৃতীয় মাত্রা

সৌদি এয়ারলাইন্সের টিকিট পাওয়ার পর নতুন সংকট তৈরি হয়েছে করোনার সনদ পাওয়া নিয়ে। স্বাস্থ্য অধিদপ্তরকে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ অনুরোধ জানিয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে প্রবাসীদের সনদ দেয়ার। আজ দেয়া হবে, ৮৫১ থেকে ১২শ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের টিকিট। এদিকে, পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস, ভিসা ও ফ্লাইট নিয়ে জটিলতা হবে না।

টানা ৫ম দিনের মতো কারওয়ানবাজারে সৌদি এয়ারের টিকিট প্রত্যাশিদের ভিড়। তথ্য বিভ্রাটে পদে পদে হয়রানির অভিযোগ তাদের।

সৌদি প্রবাসীদের একটি বড় অংশের অভিযোগ, টোকেন সংগ্রহ করেও টিকিট পাচ্ছেন না তারা। মুলত বিভিন্ন রংয়ের টোকেন সরবরাহ করার কারণেই এ বিভ্রাট। টোকেন পদ্ধতি সঠিক হয়নি দাবি করে আরেক অংশ বলছেন, টিকিট দেয়া হোক যাত্রার তারিখ হিসেবে।

সবচেয়ে বেশি বিপদে পড়েছেন, যাদের রিটার্ন টিকিট সৌদি এয়ার কিংবা বিমান বাংলাদেশের বাহিরে অন্য এয়ারলাইন্সে। তারা কিভাবে সৌদি ফিরবেন তার সঠিক উত্তর পাচ্ছেন না।

এদিকে, ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া ইকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সৌদির ভিসা ও ফ্লাইট নিয়ে কোনো জটিলতা হবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

সৌদি প্রবাসীরা যাত্রার ৪৮ ঘণ্টার মধ্যে যেন করোনা পরীক্ষার সনদ হাতে পান, সেজন্য স্বাস্থ্য অধিদপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সৌদি আরবের নাগরিক ছাড়া যারাই সেখানে যাবেন, পিসিআর পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ সনদ দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। তাছাড়াও নেগেটিভ সনদ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দেশটিতে পৌঁছাতে হবে। না হলে তাদের উড়োজাহাজে উঠতে দেওয়া হবে না।

Read previous post:
আবারও মার্কিন বোমারু বিমানকে তাড়িয়ে দিল রাশিয়া

তৃতীয় মাত্রা বাল্টিক সাগরের আকাশে মার্কিন দুটি কৌশলগত বি-৫২ বোমারু বিমানকে প্রতিহত করেছে রাশিয়ার একটি যুদ্ধবিমান। মার্কিন বোমারু বিমান দুটি...

Close

উপরে