Logo
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ | ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নৃত্যশিল্পী ইভান নারী পাচারের মামলায় ৭ দিনের রিমান্ডে

প্রকাশের সময়: ৮:১৬ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০

তৃতীয় মাত্রা

জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নারী পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগের মামলায় আজ সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ রিমান্ডের আদেশ দেন।

গত ১৫ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান সাত দিনেরইরিমান্ড আবেদন করেন।

আজ শুনানিকালে ইভানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। ইভানের পক্ষে তার আইনজীবী খান মাহমুদুল হাসান রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

গত ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে ইভানকে গ্রেফতার করে সিআইডি। গত ১২ সেপ্টেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, দুবাই পুলিশের দেয়া তথ্যের ভিত্তিতে গত মাসে মানবপাচারকারী চক্রের মূল হোতা আজম খান এবং তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী সোহাগকে গ্রেফতার করা হয়।

সিআইডি সূত্র জানায়, এই চক্রটি মূলত দুবাইসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ড্যান্স বারে চাকরি দেয়ার কথা বলে নারী পাচার করতো। দুবাইয়ে আজম খানের নিজস্ব হোটেল ও ড্যান্স বার আছে।

সিআইডি জানায়, গত ২ জুলাই আজম খান ও তার সহযোগীদের বিরুদ্ধে মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি দাশ।

উল্লেখ্য, ইভান শাহরিয়ার সোহাগ নিজের নামে (সোহাগ ড্যান্স ট্রুপ) একটি প্রতিষ্ঠান পরিচালনা করেন। বিভিন্ন অনুষ্ঠানে নাচে অংশ নেয় তার দল। ২০১৭ সালে নির্মিত ‘ধ্যাততেরিকি’ চলচ্চিত্রে নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

Read previous post:
পুঁজিবাজারে সূচকের বড় পতন, কমেছে লেনদেনও

তৃতীয় মাত্রা বিনিয়োগকারীদের মুনাফা তুলে নেয়ার প্রবণতায় আজ দেশের পুঁজিবাজারের সূচকে বড় পতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান...

Close

উপরে