Logo
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭ | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

সরকারি স্কুলে ভর্তির আবেদন ৩০ নভেম্বর থেকে

প্রকাশের সময়: ১০:৩৩ পূর্বাহ্ণ - সোমবার | নভেম্বর ২১, ২০১৬

16ঢাকা মহানগরের ৩৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (তিনটি ফিডার শাখাসহ) ২০১৭ সালের ভর্তির আবেদন কার্যক্রম অনলাইনে শুরু হচ্ছে। ৩০ নভেম্বর রাত ১২টা ১ মিনিট থেকে আগামী ১২ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। তবে বিদ্যালয় হতে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না।

২০ নভেম্বর রোববার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে, http://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে ব্রাউজ করে আবেদন করা যাবে। প্রতিটি আবেদনের জন্য টেলিটক প্রিপেইড মোবাইল ফোন নম্বর থেকে খুদে বার্তার মাধ্যমে ১৫০ টাকা দিতে হবে।

আরো জানানো হয়, বিদ্যালয়গুলোকে তিনটি গ্রুপে ভাগ করে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম করা হবে। কোনো শিক্ষার্থী একই গ্রুপে কেবল একটি বিদ্যালয়ে আবেদন করতে পারবে।

মাউশির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রথম শ্রেণিতে ভর্তির জন্য লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে ২৪ ডিসেম্বর। জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে নবম শ্রেণিতে ভর্তির জন্যও শিক্ষার্থী বাছাই হবে ২৪ ডিসেম্বর। আর বিদ্যালয়গুলোকে তিনটি গ্রুপে ভাগ করে দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য লিখিত পরীক্ষা হবে। এর মধ্যে ‘এ’ গ্রুপের পরীক্ষা হবে ১৭ ডিসেম্বর, ‘বি’ গ্রুপের ১৮ ডিসেম্বর এবং ‘সি’ গ্রুপের পরীক্ষা হবে ১৯ ডিসেম্বর। ভর্তি পরীক্ষার বিষয়, তারিখ, সময় ও স্থান প্রবেশপত্রে উল্লেখ থাকবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
মন্ত্রিত্ব ছাড়ছেন তারানা হালিম ?

তৃতীয় মাত্রা: ঢাকা: মন্ত্রিত্ব ছেড়ে দিতে পারেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম! ডাক ও টেলিযোগাযোগ বিভাগে গত দুই সপ্তাহ...

Close

উপরে