Logo
বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যু হার কম

প্রকাশের সময়: ৬:৫৮ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৬, ২০২০

তৃতীয় মাত্রা

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন আরো ২১ জন। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারি হিসেবে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮২৩ জনে। ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষার মধ্য থেকে নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬১৫ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা তিন লাখ ৪২ হাজার ৬৭১ জন।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৪টি ল্যাবে ১৩ হাজার ২৫৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ৩৭৫ জন। দেশে এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছে দুই লাখ ৪৭ হাজার ৯৬৯ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে পুরুষ ১৬ ও নারী পাঁচজন। এ নিয়ে করোনায় মোট তিন হাজার ৭৬০ জন পুরুষের মৃত্যু হয়েছে এবং নারী মারা গেছে এক হাজার ৬৩ জন।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন এবং ষাটোর্ধ ১০ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে চারজন ও সিলেট বিভাগে একজন রয়েছেন। মৃত ২১ জনের মধ্যে ২০ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু হয় গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

Read previous post:
আতঙ্কিত হয়ে বেশি পেঁয়াজ কিনবেন না : বাণিজ্যমন্ত্রী

তৃতীয় মাত্রা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের ৫ লাখ টন পেঁয়াজ মজুদ আছে। আর এক মাস সময় পেলেই আমরা বিকল্প...

Close

উপরে