Logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রিটেনে করোনায় বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

প্রকাশের সময়: ১১:১৯ পূর্বাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৬, ২০২০

তৃতীয় মাত্রা

ব্রিটেনে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বেড়েছে। সেই সাথে বেড়েছে হাসপাতালগুলোতে ভেন্টিলেশনে ভর্তি রোগীর সংখ্যা। বিবিসি জানিয়েছে গত দুই মাসের মধ্যে ১০০ বেশি মানুষকে ভেন্টিলেশনে নেয়া হয়েছে। গত ২৪ জুলাইর পর প্রথমবারের মতো সোমবার ১০৬ জনকে নেয়া হয় বেন্টিলেশনে। এর মধ্যে শুধু ইংল্যান্ডে মঙ্গলবার ১০১জনকে হাসপাতালের ভেন্টিলেশনে নেয়া হয়েছে।

এদিকে ২৪ ঘন্টায় (মঙ্গলবার) মৃত্যু বরণ করেছেন ২৭ জন। গত সোমবার ছিলো ৯ জন, রবিবার ছিলো ৫ জন, শনিবার ছিলো ৯ জন, শুক্রবার ছিলো ৬ জন। মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৬৬৪ জন। এই মৃত্যুর পরিসংখ্যান গতকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে।

বিবিসি জানিয়েছে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১০৫ জন। গতকাল সোমবার ছিলো ২৬২১ জন, রবিবার ছিলো ৩৩৩০ জন, শনিবার ছিলো ৩৪৯৭ জন। আজ সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ২২৮ জন। (সূত্র বিবিসি)

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে গতকাল হাসপাতালে ১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ১৪ জন, স্কটল্যান্ডে ১জন, উত্তর আয়ারল্যান্ডে ও ওয়েলসে নতুন করে কোন মৃত্যুর খবর প্রকাশ করেনি। এই হিসেব শুধুমাত্র হাসপাতালে মৃতের সংখ্যার।
ইংল্যান্ডের যে ১৪ জন মৃত্যুবরণ করেছেন তাদের বয়স ৬২ থেকে ৯৪ বছর।

 

Read previous post:
শেখ কামালের নামে এনএসসি অডিটোরিয়াম

তৃতীয় মাত্রা জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের...

Close

উপরে