Logo
বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারি চাকরির আবেদনে ৫ মাস ছাড়

প্রকাশের সময়: ১০:৫২ পূর্বাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৬, ২০২০

তৃতীয় মাত্রা

সরকারি চাকরি প্রত্যাশীদের বয়সসীমায় পাঁচ মাস ছাড় দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। গতকাল তিনি বলেন, গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা পরবর্তী পাঁচ মাস চাকরিতে আবেদন করতে পারবেন। করোনার কারণে স্থগিত মার্চের পর বন্ধ ছিল বিভিন্ন সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। ফলে এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। এরই মধ্যে অনেকের বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। বয়স পেরিয়ে যাওয়া সেই সব চাকরি প্রার্থীদের জন্য সুযোগ দিচ্ছে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, ২৬ মার্চের পর মার্চ-এপ্রিল-মে-জুন-জুলাই-আগস্ট পর্যন্ত যে সব মন্ত্রণালয়ে চাকরির জন্য বিজ্ঞাপন দেওয়ার কথা ছিল কিন্তু দিতে পারেনি, তারা আগস্টের পর থেকে বিজ্ঞপ্তি দিচ্ছে। চাকরির আবেদনে থাকবে যে, গত ২৫ মার্চ তাদের বয়স ৩০ বছর হতে হবে। এটুকু দিলেই তারা (চাকরি প্রত্যাশী) কনসেশনটা পেয়ে গেলেন। সরকারি চাকরির বয়স বাড়িয়ে ৩৫ বছর করার দাবির বিষয়ে তিনি বলেন, চাকরির বয়স যেটা (৩০ বছর) আছে সেটাই থাকবে। শুধু যেহেতু কভিড পরিস্থিতির কারণে ওই সময়টায় ২৬ মার্চ থেকে ছুটি শুরু হয়েছে- এটা আমরা বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেব যে ২৫ মার্চে বয়স ৩০ বছর হতে হবে। তাতে যাদের বয়স পার হয়ে গেছে তারাও আবেদন করতে পারবেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সব প্রতিষ্ঠানের ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে।

 

Read previous post:
ইসরাইলকে সবাই স্বীকৃতি দিলেও পাকিস্তান দেবে না: ইমরান খান

তৃতীয় মাত্রা সারা বিশ্ব ইসরাইলকে স্বীকৃতি দিলেও পাকিস্তান কখনও তা দেবে না বলে জানিয়ে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার...

Close

উপরে