Logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে আসছে মেসেজ, ক্র্যাশ হচ্ছে ফোন!

প্রকাশের সময়: ১২:২৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১০, ২০২০

তৃতীয় মাত্রা

অদ্ভুত একটি মেসেজের পরই ক্র্যাশ হচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ব্রাজিলসহ বহু দেশের মানুষের সঙ্গেই এমন ঘটনা ঘটছে।

বেশ কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এমন অভিযোগ করেছেন। তাদের মতে, ইনবক্সে অদ্ভুত একটি স্পেশাল ক্যারেক্টারে লেখা মেসেজ পাচ্ছেন তারা, যা হোয়াটসঅ্যাপ ডিকোড করতে পারে না।

আর তাই মেসেজ রিসিভ হতেই অ্যাপ ক্র্যাশ হয়ে যাচ্ছে। ওয়াবেটা ইনফো তাদের রিপোর্টে জানিয়েছে, ‘আপনার কোনো পরিচিত কন্টাক্ট থেকে একটি মেসেজ পাঠানো হতে পারে, যেটি অদ্ভুত অক্ষর ব্যবহার করে লেখা।

আপনি সেগুলো পুরোপুরি পড়লে দেখতে পাবেন, এ মেসেজটির কোনও অর্থ নেই ফলে হোয়াটসঅ্যাপ এ মেসেজটি ভুয়া মেসেজ ভাবতে পারে। অনেক সময় হোয়াটসঅ্যাপ মেসেজগুলো সম্পূর্ণরূপে রেন্ডার করতে সক্ষম হয় না কারণ এদের স্ট্রাকচার সম্পূর্ণ অদ্ভুত। এ মেসেজগুলোর সংমিশ্রণগুলো এমন একটি পরিস্থিতি তৈরি করে, যার কারণে হোয়াটসঅ্যাপ মেসেজটি প্রসেস করতে পারে না এবং অ্যাপটি সম্পূর্ণরূপে ক্র্যাশ হয়ে যায়।

যদি আপনার ফোনে এ ধরনের কোনো মেসেজ এসে থাকে, যেখানে অনেক স্পেশাল ক্যারেক্টর ব্যবহার করা হয়েছে তাহলে চেষ্টা করুন হোয়াটসঅ্যাপ ওয়েবের মাধ্যমে সেই কন্টাক্টটিকে ব্লক করতে। আর সব সময় অপরিচিত নম্বর থেকে আসা মেসেজ এড়িয়ে চলুন।

Read previous post:
সস্ত্রীক করোনামুক্ত হলেন এমপি একাব্বর হোসেন

তৃতীয় মাত্রা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. একাব্বর হোসেন এমপি এবং...

Close

উপরে