Logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চারটি পাতাই লাখ টাকা

প্রকাশের সময়: ৩:৪৮ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ৬, ২০২০

তৃতীয় মাত্রা

টাকার অঙ্কে সাড়ে ৪ লাখ বেশ বড়ই বলা যায়। এ পরিমাণ অর্থ দিয়ে কত কিছুই তো কেনা যায়। সেখানে শুধু চারটি পাতা রয়েছে- এমন একটা গাছের জন্য এত টাকা খরচ করতে হচ্ছে। চোখ কপালে উঠলেও নিউজিল্যান্ডে চার পাতাবিশিষ্ট একটা ছোট্ট গাছ অনলাইনে বিক্রি হয়েছে ৮ হাজার ১৫০ নিউজিল্যান্ড ডলার বা সাড়ে ৪ লাখ টাকায়। বিরল প্রজাতির র‌্যাফিডোফোরা টেট্রাসপেরমা নামে ওই গাছটি ফিলোডেন্ড্রন মিনিমা নামে পরিচিত।

গাছটির চারটি পাতার প্রত্যেকটিতে দুটি আলাদা রং রয়েছে। প্রতিটি পাতায় অদ্ভুতভাবে হলুদ রঙের ছোপ রয়েছে। তাও আবার একেবারে মাঝখান দিয়ে। পাতার অর্ধেকটা সবুজ আর অর্ধেকটা হলুদ। ফিলোডেন্ড্রন মিনিমা নামের এই গাছটি সাধারণত ইনডোর প্ল্যান্ট হিসেবেই ব্যবহার করা হয়।

প্রকাশিত খবর অনুযায়ী, গাছটির অনন্য বৈশিষ্ট্যের কারণে নিউজিল্যান্ডের বৃহত্তম ট্রেডিং সাইট ট্রেড মিতে রীতিমতো যুদ্ধ শুরু হয়েছিল। অনেকেই গাছটি কিনতে চাচ্ছিলেন। শেষ পর্যন্ত অন্যদের হারিয়ে নিলামে গাছটি বিক্রি হয় ৮ হাজার ১৫০ ডলারে। ট্রেড মি সাইটে লেখা ছিল, চারটি পাতায় হলুদ আর সবুজের অদ্ভুত মিশ্রণ দেখতে পাবেন। মোট তিনজন মিলে ওই গাছটি কিনেছেন। তাদের একটা ট্রপিক্যাল বাগানের জন্য।

 

Read previous post:
সাতক্ষীরার পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরা পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও (বিছানা, বালিশসহ) ও অবস্থান...

Close

উপরে