Logo
মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০ | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

তিন মাসের মধ্যেই কল্যাণট্রাস্টের টাকা পেলেন বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভুইয়া

প্রকাশের সময়: ৫:৪০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ৩০, ২০২০

তৃতীয় মাত্রা

আবেদনের তিন মাসের মধ্যেই কল্যাণট্রাস্টের টাকা পেলেন বিএনপি নেতা অধ্যক্ষ মো. সেলিম ভুইয়া। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক। তিনি সম্প্রতি অবসরে গিয়ে কল্যাণট্রাস্ট ও অবসর সুবিধার টাকা চেয়ে আবেদন করেন। আবেদনের সময় তিনি যথাযথ কাগজপত্র জমা দিতে পারেননি। কিছু ভুয়া ও অস্পষ্ট কাগজ জমা দিয়েও আবেদনের তিন মাসের মধ্যে তিনি কল্যাণট্রাস্টের টাকা পেয়েছেন।
বিএনপি-জামাত আমলে পর্যায়ক্রমে কল্যাণট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব থাকাকালে একটি জাতীয় দৈনিক পত্রিকার মালিক ও সম্পাদক হয়ে যান সেলিম ভুইয়া। কল্যাণট্রাস্ট ও অবসর সুবিধার ‍ফান্ডের সিড মানি ও শিক্ষকদের চাঁদার শত শত কোটি টাকা সরকারি ব্যাংক থেকে সরিয়ে বেসরকারি ব্যাংকে রাখার সিদ্ধান্ত নেন সেলিম ভুইয়া।

উল্লেখ্য, অবসরের পর প্রায় ১৬ হাজার শিক্ষক-কর্মচারী কল্যাণ ফান্ডে তাদের জমানো টাকা পাওয়ার জন্য আবেদন করে দুই বছরের বেশি সময় ধরে অপেক্ষা করছেন। কেউ কেউ টাকা না পেয়েই মারা যাচ্ছেন। আবার কেউ কেউ আবেদনের তিন মাসের মধ্যেও পেয়ে যাচ্ছেন।

অবসর সুবিধার টাকা এখনও পাননি বলে জানা যায়। কাগজপত্রে সমস্যা সমাধান না হওয়ায় টাকা দেয়া হবে না বলে জানা যায়।

Read previous post:
ভ্যাকসিনের সম্ভাব্য উচ্চমূল্য ও প্রতিযোগিতা

তৃতীয় মাত্রা কভিড-১৯-এর সংক্রমণ বৃদ্ধির ফলে যুক্তরাষ্ট্র এবং বিশ্বব্যাপী সবাই এমনকি ধনীরাও প্রথমবারের মতো বুঝতে পেরেছে যে যদি তারা অসুস্থ...

Close

উপরে