Logo
সোমবার, ০৩ আগস্ট, ২০২০ | ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

গুগলের কর্মীরা ২০২১ সাল পর্যন্ত ‘হোম অফিস’ সুবিধা পাচ্ছেন

প্রকাশের সময়: ৫:১৭ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ২৮, ২০২০

তৃতীয় মাত্রা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রযুক্তি জায়ান্ট গুগল তাদের কর্মীদের ঘরে বসে কাজ করার যে সুযোগ দিয়েছিলো তার মেয়াদ বাড়িয়েছে। অ্যালফাবেট ইনকরপোরেশনের অধীন মার্কিন এই প্রযুক্তি জায়ান্টটি জানিয়েছে, কর্মীরা ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাড়ি থেকেই কাজ করতে পারবেন।

করোনা সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশে জারি করা লকডাউন শিথিল করার পরেও ফেসবুক, টুইটারের মতো অন্যান্য জনপ্রিয় প্রযুক্তি কোম্পানিগুলো বেশিরভাগ কর্মীদের অনির্দিষ্টকালের জন্য বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। তবে গুগলের মতো অন্য কোনো কোম্পানি এত দীর্ঘ সময় ধরে অফিস বন্ধ রাখার প্রতিশ্রুতি এখনো দেয়নি।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুগল কর্তৃপক্ষ গত মে মাসে ঘোষণা দিয়েছিল তারা চলতি বছরের জুন থেকেই বিশ্বজুড়ে তাদের অফিসগুলো পুনরায় খোলা শুরু করবে। কিন্তু গুগলের অধিকাংশ কর্মী বাড়ি থেকে কাজ করার বিষয়টিতে বেশি আগ্রহ দেখানোর কারণে তখন সেই সিদ্ধান্ত স্থগিত করা হয়।

এ বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রথম প্রতিবেদন প্রকাশিত হয়।ওই প্রতিবেদনে বলা হয়, গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই গত সপ্তাহে এই সিদ্ধান্তটি নেন। জানা গেছে, গুগলের সঙ্গে চুক্তিবদ্ধ প্রায় ২ লাখ কর্মী ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাড়ি থেকে কাজ করতে পারবেন।

কর্মীদের ইমেইলের মাধ্যমে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেন, পরিকল্পনা অনুযায়ী কর্মীদের বিশ্বব্যাপী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ানো হলো। এর ফলে অফিসে আসার আর দরকার হচ্ছে না।

Read previous post:
ইমরান হাশমি যে সব অভিনেত্রীকে চু’ম্বন দিতে রাজি হননি

তৃতীয় মাত্রা বলিউডের ‘সিরিয়াল কিসার’ খ্যাত ইম'রান হাশমি। পর্দায় চু’ম্বন দৃ’শ্যের কারণে তিনি জনপ্রিয়তা পেয়েছেন। ব্য'তিক্রমী এই অভিনেতা একাধিক ছবিতে...

Close

উপরে