Logo
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

কয়েক ঘণ্টা পরেই ভোটগ্রহণ যুক্তরাষ্ট্রে

প্রকাশের সময়: ৯:২৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার | নভেম্বর ৮, ২০১৬

05আজ মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে এই নিউজ যখন লেখা হচ্ছে, তখন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৯টা। যুক্তরাষ্ট্রে রাত পোহালে মঙ্গলবার, সেই কাঙিক্ষত দিন। এদিন অনুষ্ঠিত হবে ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ।

ওয়াশিংটন ডিসির সঙ্গে ১১ ঘণ্টার পার্থক্য হিসেবে বাংলাদেশ সময় সন্ধ্যার পরেই শুরু হবে দেশটির ভোট লড়াই। যে লড়াইয়ের মধ্যদিয়ে আগামী চার বছরের জন্য কাণ্ডারি নির্বাচিত হবেন দেশটির।

গোটা বিশ্ববাসীর নজর এখন যুক্তরাষ্ট্রের সেই নির্বাচনকে ঘিরেই। মাত্র কয়েক ঘণ্টা পরেই শুরু হচ্ছে দুনিয়া কাঁপানো হিলারি বনাম ট্রাম্প পক্ষান্তরে গাধা বনাম হাতি প্রতীকের হাড্ডাহাড্ডি লড়াই।

প্রসঙ্গত, ১৭৭৬ সালের ৪ জুলাই যুক্তরাষ্ট্রে স্বাধীনতা ঘোষণা করা হয়। ব্রিটিশদের কাছ থেকে তারা স্বাধীনতা লাভ করে। স্বাধীনতার স্বীকৃতি পায় ১৭৮৩ সালের ৩ সেপ্টেম্বর। আর ১৭৮৯ সালে অনুষ্ঠিত প্রথম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জর্জ ওয়াশিংটন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
রিয়ালের সঙ্গে রোনালদোর নতুন চুক্তি

বেলের সঙ্গে চুক্তি নবায়নের পর থেকে শোনা যাচ্ছিল রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুনভাবে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন রোনালদো। অবশেষে সোমবার রিয়াল মাদ্রিদের...

Close

উপরে