Logo
বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ | ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

‘করোনা পার্টি’ করেই করোনাতেই মৃত্যু

প্রকাশের সময়: ১২:০৯ অপরাহ্ণ - সোমবার | জুলাই ১৩, ২০২০

তৃতীয় মাত্রা

করোনাভাইরাস নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করেছেন যুক্তরাষ্ট্রের ৩০ বছর বয়সী এক যুবক। অংশ নিয়েছেন ‘করোনা পার্টি’তে। তবে এ ‘করোনা পার্টি’তে গিয়েই করোনায় আক্রান্ত হয়ে মারাও গেলেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও’র মেথোডিস্ট হাসপাতালে ওই ব্যক্তির মৃত্যু হয়।

মেথোডিস্ট হাসপাতালের প্রধান মেডিকেল অফিসার জেন অ্যাপলবি বলেন, এই ব্যক্তি করোনাভাইরাসকে একটি প্রতারণা ভাবতেন। তিনি ভাবতেন, তিনি কখনো এ ভাইরাসে আক্রান্ত হবেন না। শুধু তিনি নন, তার বন্ধুরাও ভেবেছিলেন করোনা তাদের কাবু করতে পারবে না, এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েই তারা করোনা পার্টির আয়োজন করেছিলেন।’

তিনি বলেন, ‘তরুণ রোগীরা প্রায়ই বুঝতে পারেন না যে তারা কতটা ঝুঁকির মধ্যে রয়েছেন। তবে যখন তরুণদের অক্সিজেনের স্তর এবং তাদের ল্যাব টেস্টগুলো পরীক্ষা করা হয়, তখন বোঝা যায় তারা সত্যিই অনেক অসুস্থ।’ এজন্য ঝুঁকিগুলো গুরুত্বের সঙ্গে নেওয়ার আহ্বান জানান এই চিকিৎসক।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ২০৩ জন মারা গেছে। ভাইরাসটিতে দেশটির ৩৩ লাখ ৪৮ হাজার ৮৭৮ জন আক্রান্ত হয়েছে।

Read previous post:
তৃণমূল ছেড়ে এসে পাপের প্রায়শ্চিত্ত, কটাক্ষ সৌমিত্রের

তৃতীয় মাত্রা তৃণমূল ছেড়ে বিজেপিতে এসে পাপের প্রায়শ্চিত্য করছেন। এমনটাই বললেন রাজ্য বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খান। তিনি মমতা...

Close

উপরে